RR vs CSK: মইন আলি মারলেন বাজি, ধোনি পস্তাচ্ছেন এই কারণে, রাজস্থান চেন্নাই ম্যাচে হল মোট ৮টি রেকর্ডস

আইপিএলে ২০২২ এর ৬৮তম ম্যাচটি রাজস্থান রয়্যালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাত করতে নামা চেন্নাই সুপার কিংসের দল মঈন আলির হাফসেঞ্চুরির সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে রাজস্থান রয়্যালস দু বল বাকি থাক্তেই ৫ উইকেট হারিয়ে এই ম্যাচ জিতে নেয়। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রাই বেশকিছু রেকর্ড গড়েছেন, আসুন এক নজর দেখে নেওয়া যাক।

রাজস্থান-চেন্নাই ম্যাচে হল এই ৮টি বড় রেকর্ড

RR vs CSK: মঈন আলি- ব্র্যাভোর রমরমা, ধোনির হাতছাড়া এই কৃতিত্ব, রাজস্থান চেন্নাই ম্যাচে হল মোট ৮টি রেকর্ডস 1

১. মঈন আলি এই মরশুমে নিজের সর্বোচ্চ (৯৩ রান) ইনিংস খেলেন।

২. জোস বাটলার এই মরশুমে আরও একবার পাওয়া প্লে-তে নিজের উইকেট হারালেন।

৩. রাজস্থান রয়্যালস এই ম্যাচ জেতার ফলে প্লে অফের টপ-২ এ প্রবেশ করে ফেলেছে।

৪. রাজস্থান রয়্যালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএলে এখনও পর্যন্ত মোট ২৫টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে চেন্নাই সুপার কিংস ১৫টি ম্যাচ জিতেছে, বাকি ১০টি ম্যাচ জিতেছে রাজস্থান।

৫. তিনটি ম্যাচ না খেলা সত্ত্বেও ব্র্যাভো এখনও এই মরশুমে সিএসকের হয়ে সর্বাধিক উইকেট নেওয়া বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন।

RR vs CSK: মঈন আলি- ব্র্যাভোর রমরমা, ধোনির হাতছাড়া এই কৃতিত্ব, রাজস্থান চেন্নাই ম্যাচে হল মোট ৮টি রেকর্ডস 2

৬. ব্র্যাভোর নামে আইপিএলের সবচেয়ে বেশি উইকেট (১৮৩) রয়েছে।

৭. চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় চলতি আইপিএলে মোট ৩৬৬ রান করেছেন। তিনি ছাড়া আর কোনো সিএসকের ব্যাটসম্যান এই মরশুমে ৩০০ রান পেরতে পারেননি।

৮. মহেন্দ্র সিং ধোনি নিজের আইপিএল কেরিয়ারের ২০০ ছক্কা থেকে মাত্র ১টি ছক্কা দূরে রয়েছেন। এই ম্যাচে তিনি নিজের ২০০ ছক্কা পূর্ণ করা হাতছাড়া করেছেন। আইপিএলে ধোনির নামে মোট ১৯৯টি ছক্কা রয়েছে।

 

Leave a comment

Your email address will not be published.