আগামী আইপিএল এ সাফল্য পেতে এই তিন খেলোয়াড়কে টার্গেট করবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর 1
Bengaluru: Royal Challengers Bangalore's players celebrate fall of Shane Watson's wicket during the 39th match of IPL 2019 between Royal Challengers Bangalore and Chennai Super Kings at M.Chinnaswamy Stadium in Bengaluru, on April 21, 2019. (Photo: IANS)

চলতি মরশুমে একেবারেই ভালো পারফর্ম করতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কলকাতা নাইট রাইডার্সের থেকে স্রেফ ভালো রান রেটের জন্য প্লে অফের যোগ্যতা অর্জন করেছিল বিরাট কোহলির দল। কিন্তু শেষ অবধি এলিমিনেটরে সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে হেরে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই অবস্থায় আগামী মরশুমে এই খেলোয়াড়দের নিলামে টার্গেট করতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

IPL 2020: Royal Challengers Bangalore: Strength, Weakness, Squad, Stars to  watch, IPL prediction - myKhel

১. স্যাম বিলিংস

IPL 2020: Sam Billings banking on IPL experience to stay in contention for  upcoming WC in India

২০১৮ সালে চেন্নাই সুপার কিংসের মিডল অর্ডারে অত্যন্ত ভরসার খেলোয়াড় ছিলেন ইংরেজ এই ব্যাটসম্যান। ইনিংস তৈরি করার পাশাপাশি বড় ইনিংস খেলতে সক্ষম বিলিংস। এই মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছিল তাদের মিডল অর্ডারের গভীরতা। এবি ডি ভিলিয়ার্সের পরে আর সেরকম ভালো কেউই নেই। ফলে মিডল অর্ডারে ভরসা দিতে এই ইংরেজ ক্রিকেটারকে টার্গেট করতে পারে আরসিবি টিম ম্যানেজমেন্ট।

২. লুঙ্গি এনগিডি

Lungi Ngidi, Suresh Raina help CSK knock KXIP out of IPL 2018, RR through  to playoffs - cricket - Hindustan Times

দক্ষিণ আফ্রিকার এই তারকা পেসার এই বছর চেন্নাই সুপার কিংসের হয়ে একেবারেই ভালো খেলতে পারেননি। চার ম্যাচে নয়টি উইকেট নিলেও ১০ এর কাছাকাছি রান খেয়েছেন প্রতি ওভারে। পরের বছর ভারতে আইপিএল হওয়ার দরুণ চিপকের স্পিন সহায়ক পিচে এনগিডিকে ব্যবহার নাই করতে পারে চেন্নাই। সেক্ষেত্রে তাকে রিলিজ করলে দক্ষিণ আফ্রিকার এই পেসারকে টার্গেট করতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। হাতে যেমন পেস রয়েছে, উইকেট তোলার ক্ষমতাও তিনি রাখেন ভালোমতই। ফলে বিদেশি পেসারের কোটায় লুঙ্গি এনগিডি বেশ ভালো একটি যোগদান হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জন্য।

৩. সুরেশ রায়না

Face the UAE heat and play well': Suresh Raina on playing IPL 2020 after  4-5 months of being in lockdown

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মিডল অর্ডারের সমস্যা দূর করতে সুরেশ রায়নার থেকে আর ভালো অপশন এই মুহুর্তে পাবে না টিম ম্যানেজমেন্ট। চেন্নাই সুপার কিংস থেকে চুক্তিমুক্ত হওয়ায় বর্তমানে তিনি ফ্রি খেলোয়াড় এবং আগামী মরশুমের নিলামে সবথেকে আকর্ষণীয় ক্রিকেটার হিসেবে হাজির হতে পারেন। সেখানে বেশ বড় অর্থ দিয়েই এই তারকা ব্যাটসম্যানকে তুলে নিতে চাইবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর টিম ম্যানেজমেন্ট তা বলাই যায়।

Leave a comment

Your email address will not be published.