চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 1

শুরুতেই চারবারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। আর তাদের বিরুদ্ধে নামার আগে বেশ সমস্যায় চেন্নাই সুপার কিংস। একেই দলের দুই বড় শক্তি সুরেশ রায়না ও হরভজন সিং নেই, অন্যদিকে করোনায় আক্রান্ত হওয়ার দরুণ দলে নেই তরুণ ভারতীয় ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়। এই সমস্ত ঝামেলা সামলে কি ফর্মেশনে নামবে চেন্নাই সুপার কিংস। চলুন দেখে নেওয়া যাক,

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 2

১. শেন ওয়াটসন

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 3

৩৯ বছর বয়স হয়ে গেলেও ব্যাটিংয়ের ধার যে এখনও রয়েছে, তা নেট সেশনে দেখিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এই অলরাউন্ডার। গত দুই মরশুমে চেন্নাইয়ের হয়ে ওপেনিংয়ে ভালো পারফর্মেন্সের জেরে এই বছরেও ওয়াটসন ঝড় দেখতে চলেছি আমরা।

২. ফাফ ডু প্লেসিস

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 4

গত মরশুমে ওয়াটসনের সাথে ওপেনিংয়ে বেশ ভালো পারফর্ম করেছিলেন ফাফ ডু প্লেসিস। গত মরশুমে ৩৯৬ রান করেছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। এবারেও ব্যাটিংয়ের জোর বাড়াতে ওপেনিংয়ে নামবেন ফাফ।

৩. অম্বাতি রায়ডু

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 5

এবছর রায়নার অনুপস্থিতিতে ব্যাটিং অর্ডারে উঠে আসবেন অম্বাতি রায়ডু। ২০১৮ সালে চেন্নাইয়ের হয়ে প্রথম মরশুমে দুর্দান্ত পারফর্মেন্সের পর দ্বিতীয় মরশুমে খুব একটা ভালো খেলতে পারেননি রায়ডু। দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থেকেও স্রেফ অভিজ্ঞতার জোরেই এবার দলে থাকবেন রায়ডু/

৪. মহেন্দ্র সিং ধোনি

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 6

ব্যাটিংয়ে জোর বাড়াতে এবার চার নম্বরে উঠে আসবেন ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি। দীর্ঘ এক বছর ক্রিকেট থেকে দূরে থেকেও এবারের নেট সেশনে নিজের পুরোনো আগ্রাসী ফর্ম দেখাচ্ছিলেন ধোনি। ফলে ব্যাটিংয়ের জোর বাড়াতে চার নম্বরে মাহি।

৫. কেদার যাদব 

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 7

গত বছর চুড়ান্ত ফ্লপ হলেও ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য কেদার যাদবকে রাখবেই চেন্নাই সুপার কিংস। মিডল অর্ডারে খেলা ধরে রাখার পাশাপাশি রান রেটকেও ধরে রাখেন যাদব। পাশাপাশি নিজের অফস্পিনের দ্বারাও গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিতে সক্ষম কেদার।

৬. ডোয়েন ব্রাভো

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 8

চেন্নাই সুপার কিংসের অন্যতম সেরা তারকা ডোয়েন ব্রাভোকে ছাড়া চেন্নাই সুপার কিংস ভাবা যায় না। সম্প্রতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জিতে আসা এই ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডারের ফর্ম যথেষ্ট ভালো। আর তার এই ফর্মের উপর নির্ভর করবে চেন্নাইয়ের ব্যাটিং। পাশাপাশি ডেথ ওভারে অত্যন্ত কার্যকরী ভূমিকা নেন ব্রাভো।

৭. রবীন্দ্র জাদেজা 

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 9

বিশ্ব ক্রিকেটের সেরা ফিল্ডারকে কিভাবে বাইরে রাখবে চেন্নাই সুপার কিংস। ব্যাটিং ও বোলিংয়ে অত্যন্ত কার্যকরী এই অলরাউন্ডার একাধিক সময় চেন্নাইকে বহু ম্যাচ জিতিয়েছেন। সম্প্রতিকালে বেশ ভালো ফর্মে রয়েছেন স্যার জাদেজা। এই অবস্থায় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে প্রথম একাদশে থাকবেন জাদেজা।

৮. পীযুষ চাওলা

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 10

এবছরের নিলামে কেনা এই লেগস্পিনারকে নিয়ে অনেক আশা রয়েছে চেন্নাই সুপার কিংসের ম্যানেজমেন্টের। গত কয়েক মরশুম কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করা পীযুষ চাওলা দলে বৈচিত্র্য আনবেন। পাশাপাশি প্রয়োজনে ব্যাটিংয়েও কিছুটা সাহায্য করবেন উনি।

৯. শার্দুল ঠাকুর 

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 11

ভারতীয় দলের এই তারকা পেসার অবশ্যই আসবেন দলে। মাঝের ওভারগুলিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন শার্দুল। নিজের নাকল বল ছাড়াও স্লোয়ার ডেলিভারি ও ইয়র্কারে অনেকটাই পোক্ত হয়েছেন শার্দুল। এছাড়াও জাতীয় দলের হয়ে ব্যাটিংয়েও বেশ কয়েকটি নজরকাড়া পারফর্মেন্স করেছিলেন তিনি। ফলে প্রথম একাদশে তার জায়গা নিশ্চিত।

১০. ইমরান তাহির 

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 12

দলের সেরা স্পিনারকে অবশ্যই দলে রাখতে হবে। ৪১ বছর বয়স হয়ে গেলেও এখনও নিজের হাতের জাদু দেখাতে পারেন এই অভিজ্ঞ দক্ষিণ আফ্রিকার স্পিনার। গত মরশুমে ২৬টি উইকেট নিয়ে একাধিক হারা ম্যাচ জিতিয়েছেন তাহির। এবারেও মরুশহরের ঘুর্নি পিচে নিজের জাদু দেখাতে মরিয়া তাহির।

১১. দীপক চাহার

চারবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে কি রণসাজে নামবে চেন্নাই সুপার কিংস? দেখে নিন সম্ভাব্য একাদশ 13

নিঃসন্দেহে প্রথম একাদশে থাকার যোগ্য উনি। গত মরশুমে ধোনি ওকে নিয়ে প্রথম চার ওভার বোলিং করিয়ে গেলেও শেষের দিকে ডেথ ওভারেও অত্যন্ত কার্যকরী ভূমিকা নেন চাহার। জাতীয় দলের হয়েও অত্যন্ত সাবলীল পারফর্মেন্স রয়েছে এই ভারতীয় পেসারের।

Leave a comment

Your email address will not be published.