বাবার পর এখন তাদের ছেলেরা ছড়াবে ঔজ্জ্বল্য, এই ৩ তারকার ছেলে দ্রুতই পেতে পারেন টিম ইন্ডিয়ায় জায়গা!

টিম ইন্ডিয়ার ইতিহাসে এমন বেশ কিছুবার হয়েছে যেখানে বাবার পর ছেলেও আন্তর্জাতিক ক্রিকেটে ঔজ্জ্বল্য ছড়িয়েছেন। লালা অমরনাথ থেকে শুরু করে সুনীল গাভাস্কারের ছেলে ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পান আর এখন বর্তমানে ভবিষ্যতে তিনজন দুর্দান্ত ভারতীয় তারকা ক্রিকেটারের ছেলেও ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পেতে পারেন। আসুন দেখে নেওয়া যাক কোন তিন ভারতীয় ক্রিকেটারের ছেলে সুযোগ পেতে পারেন ভারতীয় দলে।

এই তারকা খেলোয়াড়দের ছেলেরা করেছেন ভারতীয় দলের হয়ে অভিষেক

বাবার পর এখন তাদের ছেলেরা ছড়াবে ঔজ্জ্বল্য, এই ৩ তারকার ছেলে দ্রুতই পেতে পারেন টিম ইন্ডিয়ায় জায়গা! 1

টিম ইন্ডিয়ায় এমন বেশ কয়েকবার হয়েছে যখন বাবার পর ছেলে নিজের প্রদর্শনে ভারতীয় সমর্থকদের মন জয় করেছেন। এর সবচেয়ে ভাল উদাহরণ হল লালা অমরনাথ আর তার ছেলে মহিন্দর অমরনাথ। ভারতীয় বিশ্বকাপ জয়ী দলের সদস্য রজার বিনির ছেলে স্টুয়ার্ট বিনি, সুনীল গাভাস্কারের ছেলে রোহন গাভাস্কার, বিজয় মঞ্জরেকরের ছেলে সঞ্জয় ময়ঞ্জরেকর, যোগরাজ সিংয়ের ছেলে যুবরাজ সিংও ভারতীয় দলের হয়ে খেলেছেন। এই দুজনেই নিজেদের সময় ক্রিকেট জগতে যথেষ্ট কৃতিত্ব দেখিয়েছেন। আগামি সময়েও এমনটাও দেখা যেতে পারে যেখেন টিম ইন্ডিয়ার তিন তারকার ছেলে আন্তর্জাতিক স্তরে ডেবিউ করবেন। আসুন দেখে নেওয়া যাক কোন তিন ভারতীয় তারকার ছেলে দ্রুতই করতে পারেন দলে অভিষেক।

শচীন তেন্ডুলকর-অর্জুন তেন্ডুলকর

বাবার পর এখন তাদের ছেলেরা ছড়াবে ঔজ্জ্বল্য, এই ৩ তারকার ছেলে দ্রুতই পেতে পারেন টিম ইন্ডিয়ায় জায়গা! 2

টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান আর ভারতীয় ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরের প্রদর্শন অসাধারণ থেকেছে। তিনি নিজের সময় জমিয়ে রান করেছেন। অন্যদিকে শচীনের ছেলে অর্জুনের কথা বলা হয় তিনিও একজন ক্রিকেটার আর আইপিএলে মুম্বই  ইন্ডিয়ান্স দলের সদস্য। গত মরশুমেও তিনি মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে ছিলেন, কিন্তু তাকে গত মরশুমে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। কিন্তু এই মরশুমে আশা করা হচ্ছ যে সম্ভবত তাকে সুযোগ দেওয়া হবে। তিনি ২০২১ সালে অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ডেবিউ করার সুযোগ পেয়েছিলেন। অন্যদিকে এই বছর টি-২০তে ডেবিউ করে অর্জুন ২টি ম্যাচে ২টি উইকেটও নেন। আগামী দিনে যদি অর্জুন তেন্ডুলকর নিজের কৃতিত্ব দেখাতে পারেন তো ভারতীয় দলের দরজা তার জন্য খুলে যাবে।

রাহুল দ্রাবিড়-সমিত দ্রাবিড়

বাবার পর এখন তাদের ছেলেরা ছড়াবে ঔজ্জ্বল্য, এই ৩ তারকার ছেলে দ্রুতই পেতে পারেন টিম ইন্ডিয়ায় জায়গা! 3

‘দ্য ওয়াল’ নামে জনপ্রিয় রাহুল দ্রাবিড়ও এক সময় ভারতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। তার ইনিংসগুলিকে আজও স্মরণ করা হয়। এমনকী তার অবসরের এত বছর পরও তাকে মাঠে মিস করা হয়, কিন্তু এখন তার অভাব পূরণ করার জন্য তার ছেলে তারই পদাঙ্ক অনুসরণ করছেন।

আসলে রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড় ক্রিকেট হওয়ার দৌড়ে কড়া মেহনত করে চলেছেন। সমিত ২০১৫ সালে ব্যাঙ্গালুরুতে অনুর্ধ্ব ১২য় নিজের স্কুল মালিয়া অদিতি ইন্টারন্যাশন্যালের হয়ে তিনটি হাফসেঞ্চুরি করেছিলে। অন্যদিকে ২০০১৯ এ কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে আয়োজিত জুনিয়র লীগে তিনি ২০১ রান করেছিলেন। এমন প্রদর্শন বজায় রাখলে সমিত ভারতীয় দলের হয়েও ডেবিউ করতে পারেন।

সঞ্জয় বাঙ্গার-আর্যন বাঙ্গার

বাবার পর এখন তাদের ছেলেরা ছড়াবে ঔজ্জ্বল্য, এই ৩ তারকার ছেলে দ্রুতই পেতে পারেন টিম ইন্ডিয়ায় জায়গা! 4

ভারতীয় দলের হয়ে সঞ্জয় বাঙ্গারের ক্রিকেট কেরিয়ার যথেষ্ট সংক্ষিপ্ত থেকেছে। তিনি মাত্র ১২টি টেস্ট আর ১৫টি ওয়ানডে ম্যাচ খেলতে সফল হন। তবে তিনি ভারতীয় দলের কোচ হিসেবে যথেষ্ট সফল হয়েছেন। অন্যদিকে, তার ছেলে অর্যন বাঙ্গারও ভারতীয় দলের হয়ে নিজের প্রস্তুতি মজবুত করে চলেছেন। আর্যন কোচবিহার ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন করেছেন। এছাড়াও আর্যনের ইংলিশ কাউন্টির জুনিয়র টিম লিসেস্টারশায়রের সঙ্গেও চুক্তি হয়েছে। এই অবস্থায় এটা মনে করা ভুল হবে না যে তিনি ভারতীয় দলের দরজায় কড়া নাড়তে পারেন।

Leave a comment

Your email address will not be published.