রবিবার ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ফের একবার ভারতের মুখোমুখি হতে চলেছে পাকিস্তান। ওভালে ২২ গজের যুদ্ধে মাঠে নামার আগেই কিন্তু দু’দেশের সমর্থকদের মধ্যে এরইমধ্যে শুরু হয়ে গিয়েছে বাকযুদ্ধ। গোটা ইংল্যান্ডও আপাতত মেতে রয়েছে ভারত–পাক মহারণের আঁচ পেতে। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হওয়ার আগে কেউই পাকিস্তান টিমকে ফাইনালের জন্য ভাবেননি। ফাইনাল তো দূরের কথা, সেমিফাইনালেও সরফরাজ আহমেদের দলকে কেউ রাখতে চাননি। এমন আবহে প্রতিযোগিতার প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বড় ব্যবধানে হার স্বীকার করেও পাকিস্তান গ্রুপ লিগ সহ সেমির লড়াইয়ে পর পর জয় তুলে নিয়ে সরাসরি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠে এলো। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা সহ সেমিফাইনালে আয়োজক ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারিয়ে ক্রিকেট বিশেষজ্ঞদের প্রশংসা কুড়িয়েছে গোটা পাকিস্তান দল। যাবতীয় বিষয়কে মাথায় রেখে গতবারের চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া অবশ্য ফাইনালে নিজেদের প্রতিপক্ষ দলকে নিয়ে বেশ সতর্ক থাকবে।

এখানে দেখুনঃ সেমিফাইনাল ম্যাচে গড়াপেটার অভিযোগ, জানিয়ে দিলেন খোদ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার

আগামী রবিবার ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান
চলতি চ্যাম্পিয়ন্স ট্রফি-তে নিজেদের গ্রুপের প্রথম ম্যাচে ভারত ১২৪ রানে পরাস্ত করে পাকিস্তানকে

একদিকে যেমন ফাইনালের উত্তেজনা পাল্লা দিয়ে বাড়ছে, অন্যদিকে তেতে উঠছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ক্রিকেট সমর্থকরাও। লন্ডনে ভারতের প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে পাকিস্তান সমর্থকদের খারাপ আচরণের মাধ্যমে তা আবারও প্রমাণ হল। ইংল্যান্ডকে পরাস্ত করে ফাইনালের ছাড়পত্র জোগাড় করে পাকিস্তান। স্বভাবতই উচ্ছ্বসিত হয়ে পাক-সমর্থকরা প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গঙ্গোপাধ্যায়ের গাড়ির সামনে পাকিস্তানের পতাকা নিয়ে রীতিমতো বিক্ষোভ দেখিয়েছেন । সে ভিডিওটা সম্প্রতি সবার সামনেও এসেছে। মাঠের লড়াই শুরুর আগে পাক সমর্থকদের এহেন আচরণ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। চ্যাম্পিয়ন্স ট্রফির ধারাভাষ্যের জন্য এই মুহুর্তে ইংল্যান্ডে রয়েছেন সৌরভ। সেই সূত্রে তাঁকে ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচে ধারাভাষ্য দিতে হয়েছে। ধারাভাষ্য দিয়ে স্টেডিয়াম থেকে গাড়ি নিয়ে বের হওয়ার সময় তাঁর গাড়ি ঘিরে ধরে একদল পাকিস্তানি সমর্থক গাড়ির সামনে পাকিস্তানের পতাকা ছুঁড়ে দিতে থাকে। এর পাশাপাশি ‘পাকিস্তান, পাকিস্তান’ করে চিৎকারও করছিল তারা। যদিও সেই পরিস্থিতির মধ্যে গাড়ি থেকে বের হননি সৌরভ। যদিও কিছুক্ষণ পরই তিনি গাড়ি নিয়ে সেখান থেকে বেরিয়ে যান।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে আয়োজক ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে প্রবেশ করে পাকিস্তান

এখানে দেখুনঃ নকল যুবরাজকে দেখে, আসল যুবরাজের মজা ওড়ালেন সানিয়া মির্জা!

অন্যদিকে, অপর সেমিফাইনলে বাংলাদেশকে ৯ উইকেটে পরাস্ত করে ফাইনালে প্রবেশ করে গতবারের চ্যাম্পিয়ন ভারত

পাক সমর্থকদের এমন আচরণের ঘটনাটি অনেকেই সমালোচনা করেছেন। অনেকেই প্রশ্ন তুলেছেন, এটা কী ধরনের সমর্থন? নিজের দেশের জয়োৎসব পালন করতে গিয়ে অন্য দেশের প্রাক্তন খেলোয়াড়ের সঙ্গে এমন আচরণ কতটা সঠিক? এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। সে ম্যাচে বিরাটবাহিনী বড় ব্যবধানে উড়িয়ে দেয় পাকিস্তানকে। যদিও বর্তমান সময়ে জয়ের সরণীতে থাকা পাকিস্তান রবিবারের ওভালে কোহলিব্রিগেডকে উড়িয়ে ইতিহাস গড়বে বলে মনে করছেন পাক সমর্থকেরা। ভারতীয় সমর্থকরা অবশ্য গ্রুপ লিগের মতো ফাইনালেও একই ফলাফল নিয়ে দারুণ আশাবাদী। সোশ্যাল নেটওয়ার্ক সাইটে দু’দেশের সমর্থকদের মধ্যেই উত্তেজনা এখন তুঙ্গে। আর তারই মধ্যে ভারতের প্রাক্তন অধিনায়কের গাড়ি ঘিরে পাক সমর্থকদের বিক্ষোভ দেখানোর বিষয়টি নিশ্চিতভাবে রবিবারের ওভালে ২২ গজের লড়াইয়ে প্রভাব ফেলবে, তা বলে দেওয়া যেতে পারে।

এখানে দেখে নিন সেই ভিডিওটিঃ

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...