ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষিত, ৭ বছর পর জায়গা পেলেন এই খেলোয়াড় 1
Ajaz Patel of New Zealand celebrating the wicket of Cheteshwar Pujara vice captain of India during day one of the 2nd test match between India and New Zealand held at the Wankhede Stadium in Mumbai on the 3rd December 2021 Photo by Saikat Das / Sportzpics for BCCI

ইংল্যান্ডে (England) তিন টেস্টের সিরিজের জন্য নিউজিল্যান্ডের (New Zealand) টেস্ট দল ঘোষণা করা হয়েছে। স্পিনার এজাজ প্যাটেল (Ajaz Patel), টেস্ট ম্যাচের এক ইনিংসে ১০ উইকেট নেওয়া তিন বোলারের একজন, নিউজিল্যান্ডের ২০ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। একই সঙ্গে ৭ বছর পর দলে জায়গা পেয়েছেন কোনো তারকা খেলোয়াড়।

জায়গা পেয়েছেন এজাজ প্যাটেল

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষিত, ৭ বছর পর জায়গা পেলেন এই খেলোয়াড় 2

গত বছরের ডিসেম্বরে মুম্বাইয়ে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১১৯ রানে ১০ উইকেট নিয়েছিলেন এজাজ প্যাটেল। এভাবে ইংল্যান্ডের জিম লেকার ও ভারতের অনিল কুম্বলের ‘এলিট ক্লাবে’ যোগ দেন তিনি। এরপর অবশ্য আর কোনো টেস্ট ম্যাচ খেলেননি বাঁ হাতি এই স্পিনার। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজের জন্য তাকে দলে রাখা হয়নি, কারণ নিউজিল্যান্ড দ্রুত বোলিং আক্রমণকে পছন্দ করে। এখন ইংল্যান্ড সফরে মূল স্পিনার হিসেবে দলে ফিরেছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) খেলা খেলোয়াড়রা প্রাথমিকভাবে দলে যোগ দিতে পারবেন না, তাই নিউজিল্যান্ড ২০ সদস্যের দল ঘোষণা করেছে। অনুশীলন ম্যাচে খেলতে পারবেন না এই খেলোয়াড়রা। ২ জুন লর্ডসে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে খেলোয়াড়ের সংখ্যা কমিয়ে ১৫ করা হবে। দলে অফ-স্পিন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল, উইকেটকিপার ব্যাটসম্যান ক্যাম ফ্লেচার এবং ফাস্ট বোলার ব্লেয়ার টিকনার রয়েছেন, যিনি প্রথমবারের মতো নিউজিল্যান্ড দলে নির্বাচিত হয়েছেন। দলে জায়গা পেয়েছেন হামিস রাদারফোর্ড (Hamish Rutherford)।

ইনজুরি কাটিয়ে উঠছেন অধিনায়ক কেন উইলিয়ামসন

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল ঘোষিত, ৭ বছর পর জায়গা পেলেন এই খেলোয়াড় 3

আইপিএল শেষে আবার দলের সঙ্গে যোগ দেবেন অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। গত বছর ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলেছিলেন, কিন্তু কনুইয়ের চোটের কারণে এরপর আর কোনো টেস্ট ম্যাচ খেলতে পারেননি। এই দলে গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে অংশগ্রহণকারী ১৫ জন খেলোয়াড়ের মধ্য থেকে ১৩ জন খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে। সেই দলে অন্তর্ভুক্ত ব্যাটসম্যান রস টেলর এবং উইকেটকিপার বিজে ওয়াটলিং সম্প্রতি অবসর নিয়েছেন।

ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ড দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), উইল ইয়াং, টম লাথাম, হামিশ রাদারফোর্ড, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, মাইকেল ব্রেসওয়েল, টম ব্লুন্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, রাচিন রবীন্দ্র, ক্যাম ফ্লেচার, কাইল জেমিসন, ম্যাট হেনরি, টিম সাউদি, নীল ওয়াগনার, এজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার, জ্যাকব ডাফি, ট্রেন্ট বোল্ট

Read More: পাঞ্জাব কিংস এই কাজ করলেই ফর্মে ফিরবেন জনি বেয়ারস্টো, দাবি দীপ দাশগুপ্ত-লালচাঁদ রাজপুতের !!

Leave a comment

Your email address will not be published.