IPL-এ এই ৫ খেলোয়াড় হয়েছেন সবচেয়ে বেশিবার DUCK OUT, তালিকায় ভরা ভারতীয় ব্যাটসম্যান, শেষ নামটি চমকে দেবে
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেট মাঠে প্রত্যেক ব্যাটসম্যানই প্রত্যেকটি ম্যাচে নিজের দলের হয়ে বড় ইনিংস খেলার লক্ষ্যে মাঠে নামেন। কিন্তু ইনিংসের প্রথম বল খেলার আগে প্রত্যেক খেলোয়াড়ের ঘাম ছুটে যাওয়া স্বাভাবিক, কারণ এই সময় ব্যাটসম্যানরা বাউন্স, সুইংয়ের মতো ব্যাপারে আন্দাজ করতে পারেন না। যে কারণে বেশ কয়েকবার ব্যাটসম্যানরা ইনিংসের প্রথম বলেই আউট হয়ে যান। ক্রিকেটের ভাষায় যদি কেউ শূন্য রানে নিজের উইকেট হারান তাহলে তাকে ডাক বলা হয়। এই বছর এই শব্দ বিরাট কোহলির নামের সঙ্গে বেশ কয়েকবার যোগ হয়েছে, কারণ কোহলি আইপিএল ২০২২ এ তিনবার প্রথম বলে কোনো রান না করেই আউট হয়েছেন। এই অবস্থায় আপনাদের মনে প্রশ্ন উঠতেই পারেন যে আইপিএলের ইতিহাসে কোন খেলোয়াড় সবচেয়ে বেশিবার গোল্ডেন ডাক হয়েছেন, আসুন একবার জেনে নেওয়া যাক।

৫. গৌতম গম্ভীর

IPL-এ এই ৫ খেলোয়াড় হয়েছেন সবচেয়ে বেশিবার DUCK OUT, তালিকায় ভরা ভারতীয় ব্যাটসম্যান, শেষ নামটি চমকে দেবে 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান আর কলকাতা নাইট রাইডার্সকে দুবার আইপিএলে নিজের নেতৃত্বে চ্যাম্পিয়ন করা গৌতম গম্ভীর এই তালিকায় নিজের জায়গা করে নিয়েছেন। গম্ভীর ২০১৪ সালে তিনবার শূন্য রানে আউট হয়েছিলেন আর আইপিএলে নিজের কেরিয়ারে মোট ১২বার ডাক আউট হয়েছেন।

গৌতম গম্ভীরের আইপিএল কেরিয়ারের কথা বলা হলে তিনি এখনও পর্যন্ত দিল্লি আর কলকাতার হয়ে মোট ১৫৪টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে তার ব্যাট থেকে ৩১ গড়ে ৪২১৮ রান করেছেন। তার নামে আইপিএলে ৩৬টি হাফসেঞ্চুরি রয়েছে। আইপিএল ২০২২ এ গৌতম গম্ভীর লখনউ সুপার জায়ান্টসের হয়ে মেন্টরের ভূমিকা পালন করছেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.