টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 1

সিডনি: সাম্প্রতিক অতীতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে অস্ট্রেলিয়া ক্রিকেটারদের বেতন ও বিভিন্ন দাবি দাওয়া নিয়ে মনোমালিন্য শুরু হয়েছে। এরই মধ্যে অস্ট্রেলিয়ার সামনে দুটি গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। একটি হল- স্টিভ স্মিথরা আসবে ভারতের মাটিতে একদিনের সিরিজ খেলতে। আর একটি হল, ঘরের মাঠে তাদের মহা গুরুত্বপূর্ণ অ্যাসেজ। অজি ক্রিকেটের সঙ্গে যুক্ত অনেকেই দুশ্চিন্তা করছেন, বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের এখন যে বির্তক চলছে তাতে কোনও একটি সিরিজ বাতিল না হয়ে যায়।

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 2
অস্ট্রেলিয়ান ক্রিকেট দল

এখানে দেখুনঃ মুখ খুললেন না সৌরভ গঙ্গোপাধ্যায়, কারণটা জানলে অবশ্যই অবাক হবেন

ক্রিকেট মাঠে ব্যাট হাতে বোলারদের শাসন করতেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান ম্যাথু হেডেন। দেশের ক্রিকেট বোর্ড এবং খেলোয়াড়দের সাম্প্রতিক এই ইস্যু নিয়ে মুখ খুলেছেন তিনি। দেশীয় ক্রিকেটে এই অবস্থা দেখে নিজের হতাশা গোপন করেননি এই ধামাকেদার ওপেনারটি। তিনি বলেন, “আমাকে যে দেশের ক্রিকেটে এমন বির্তকিত অবস্থা দেখতে হবে, সেটা কখনও আশা করিনি।” পাশাপাশি প্রাক্তন এই অজি তারকাটি মুখ খুলেছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়েও। হেডেন বিরাটকে বর্তমানে ভারতীয় ক্রিকেটের মুখ বলে বর্ণনা করেছেন।

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 3
ম্যাথু হেডেন
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 4
বিরাট কোহলি

অজি অধিনায়ক স্মিথের সঙ্গে বিরাটের তুলনা টানতে বলা হলে হেডেন সাংবাদিকদের বলেন, “আমার মনে হয়, স্মিথের সঙ্গে বিরাটের তুলনা টানা উচিৎ হবে না। ওদের চারিত্রীক বৈশিষ্ট্য আলাদা। আমার মনে হয়, এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের মুখ হল বিরাট। ও একজন কঠিন ব্যক্তিত্বের মানুষ। বিরাট যেটা করতে চায়, সেটা অন্যদের ভালো করে বুঝিয়ে দিতে পারে। আর এটা বলা যেতেই পারে যে, স্মিথ আর বিরাট দু’জনেই অসাধারন ক্রিকেটিয় স্কিলের অধিকারী। তবে, দু’জনের অধিনায়কত্ব করার স্টাইল ভিন্ন। তবে, দু’জনের ব্যক্তিত্বই বেশ আর্কষনীয়।”

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 5
স্টিভ স্মিথ ও বিরাট কোহলি

আরোও দেখুনঃ সুপার কিংসের প্রত্য়াবর্তনকে ম্য়ান ইউ-র সঙ্গে তুলনা অশ্বিনের, টানলেন মিউনিখের সেই মর্মান্তিক বিমান দুর্ঘটনার প্রসঙ্গ

দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের অশান্তি নিয়ে হেডেন বলেন, “এমনটা দেখতে মোটেই ভালো লাগছে না। আমরা তো ভারত সফরে যাব। আইসিসি নির্ধারিত সফরগুলির মধ্যে এটি খুবই গুরুত্বপূর্ণ। এরপর অ্যাসেজ তো আছেই। সেখানেও আমাদের অনেক কিছু করে দেখাতে হবে। দেশীয় ক্রিকেটে বিতর্ককে যেমন দূর করা দরকার তেমন এই ভারত সফরে আমাদের ভালো কিছু করে দেখানোটাও প্রয়োজন।”

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 6
ম্যাথু হেডেন

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের মুখ বলছেন ম্যাথু হেডেন! 7

Leave a comment

Your email address will not be published.