মহেন্দ্র সিং ধোনি না রোহিত শর্মা - কে সেরা অধিনায়ক? বড় বার্তা গৌতম গম্ভীরের 1

মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা আইপিএলের দুই সফল অধিনায়ক। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের দলকে হারিয়ে মাহি তার দল চেন্নাই সুপার কিংসের হয়ে চতুর্থবারের মতো শিরোপা জিতেছে। একই সঙ্গে, রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সকে এ পর্যন্ত পাঁচবার আইপিএল ট্রফি উপহার দিয়েছেন। এই শিরোপা দিয়ে, ধোনি একজন অধিনায়ক হিসেবে সর্বাধিক টি -টোয়েন্টি শিরোপা জিতেছেন। এমন পরিস্থিতিতে আবারও ধোনি এবং রোহিতের মধ্যে আইপিএলের সেরা অধিনায়ক কে তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। এর উত্তর দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

 

মহেন্দ্র সিং ধোনি না রোহিত শর্মা - কে সেরা অধিনায়ক? বড় বার্তা গৌতম গম্ভীরের 2

‘ইএসপিএন ক্রিকইনফো’র সঙ্গে কথা বলার সময় গম্ভীর রোহিত শর্মাকে আইপিএলের সেরা অধিনায়ক বলেছিলেন, ধোনি নয়। এর পিছনে কারণ জানিয়ে গম্ভীর বলেছিলেন যে রোহিত পাঁচটি আইপিএল ট্রফি জিতেছেন, আর ধোনির চারটি। গম্ভীর আইপিএল ২০২১ ফাইনালের কথাও বলেছেন। তিনি রুতুরাজ গায়কওয়াড এবং ফাফ ডু প্লেসিসের উদ্বোধনী জুটিকে সম্পূর্ণ কৃতিত্ব দেওয়ার কথা অস্বীকার করেছিলেন। গম্ভীর বলেছিলেন যে এই দুজন ছাড়াও কেকেআর -এর বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের জয়ে রবিন উথাপ্পা, মইন আলী এবং বোলাররাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি না রোহিত শর্মা - কে সেরা অধিনায়ক? বড় বার্তা গৌতম গম্ভীরের 3

আগামী বছর আইপিএল নিলামের বিষয়ে, গম্ভীর সেই তিনজন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছেন যাদের সিএসকে দ্বারা ধরে রাখা উচিত। তিনি বলেন, “এটা নির্ভর করবে মহেন্দ্র সিং ধোনির উপর, তিনি কোন ধরনের ভূমিকা পালন করবেন এবং তিনি খেলবেন কিনা, কিন্তু যদি আমাকে তিনজন খেলোয়াড় ধরে রাখতে হয় তাহলে আমার রুতুরাজ গায়কওয়াড়, রবীন্দ্র জাদেজা এবং সম্ভবত ফাফ ডু প্লেসিসকে ধরে রাখা উচিত।”  ফাইনাল ম্যাচে ডু প্লেসিস ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। একই সময়ে, রুতুরাজ এই মরসুমে সর্বাধিক রান করেছিলেন এবং অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন।

Leave a comment

Your email address will not be published.