ওভাল টেস্টে ভারতের অসাধারণ জয়ের পেছনে প্রধান ৫টি কারণ সমন্ধে জেনে নেওয়া যাক 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

বর্তমানে ভারতীয় দল ৫ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে রয়েছে। ভারতীয় দল এই ৫ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ৪টি ম্যাচের মধ্যে দুটি ম্যাচ জিতে সিরিজে এগিয়ে রয়েছে। এই টেস্ট সিরিজের চতুর্থতম ম্যাচ যেটা ওভালে খেলা হয়েছিল, ভারতীয় দল তাদের অসাধারন পারফরম্যেসে দেখিয়ে সেই ম্যাচ ইংলিশের ক্রিকেট দলের হাত থেকে ছিনিয়ে জয়লাভ করেছে। ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৫০বছর পর ভারতীয় দল আবার ওভালের মাটিতে টেস্টে জয়লাভ করেছে। এই ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করে মাত্র ১৯১ রান করে অল আউট হয়ে যায় কিন্তু তারপরেও তারা অসাধারণ দলগত বোলিং পারফর্মেন্স এবং তাদের দ্বিতীয় ইনিংসে অনেক বড়ো রানের লক্ষ্যমাত্রা ইংল্যান্ড দলকে হারতে বাধ্য করেছে।

Read More: ENGvsIND: ডেভিড মালানের উইকেট নিতেই উমেশ যাদব গড়লেন ইতিহাস, জাহির খানের এই রেকর্ড ছুঁলেন

ভারতীয় দল এই টেস্ট ম্যাচে তাদের প্রতিটি বিভাগে অসাধারণ পারফর্মেন্স দেখিয়েছে এবং তাদের এই দলগত পারফর্মেন্স শক্তিশালী ইংল্যান্ড দলকে তাদের ঘরের মাটিতে হারতে বাধ্য করেছে।

এখানে দেখে নেওয়া যাক ভরতীয় দলের এই অসাধারণ জয়ের পেছনে ৫টি প্রধান কারণ কোনগুলি:

শার্দুল ঠাকুরের লড়াকু অর্ধ শতরান

ওভাল টেস্টে ভারতের অসাধারণ জয়ের পেছনে প্রধান ৫টি কারণ সমন্ধে জেনে নেওয়া যাক 2

শার্দুল ঠাকুর যাকে এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের টেস্ট ক্রিকেটের সেরা অলরাউন্ডারের তকমা দেওয়া হচ্ছে। ওভাল টেস্টে ভারতীয় দল যখন তাদের প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের সম্মূখীন তখন ভারতীয় দলের হয়ে ব্যাট হাতে নামেন শার্দুল ঠাকুর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বা টেস্টের অন্যতম নায়ক ঠাকুর তার ঝোড়ো ব্যাটিংয়ের দ্বারা ভারতীয় দলকে এক সন্মান জনক পরিস্থিতিতে দাঁড় করায়। মুম্বাইয়ের এই ক্রিকেটার ইংল্যান্ডের মাটিতে তার প্রথম অর্ধ শতরান মাত্র ৩১ বলে সম্পূর্ণ করে ফেলে। ঠাকুর প্রথম ইনিংসে ৩৬ বল খেলে ৫৭ রান করেছিলেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *