আইপিএলে নেট অনুশীলনের সময় বিরাট কোহলির আবেদনকে প্রত্যাখ্যান করেছিলেন কাইল জেমিসন 1

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে নিউজিল্যান্ডকে খেলতে হবে। তবে এর আগে কিউই খেলোয়াড় টিম সাউদি আইপিএল সম্পর্কিত একটি কথা শেয়ার করেছিলেন, যখন কাইল জেমিসন বিরাট কোহলির একটি আবেদন প্রত্যাখ্যান করেছিলেন। কোহলি যখন জেমিসনকে নেট অনুশীলনের সময় ডিউক বল দিয়ে বল করতে বললেন, যদিও তিনি জানতেন যে ডিউক বল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ব্যবহার হতে চলেছে।

Kyle Jamieson

আইপিএল ২০২১ নিলামে, নিউজিল্যান্ডের পেস বোলার কাইল জেমিসনকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১৫ কোটি টাকায় কিনেছিল এবং তাকে দলে অন্তর্ভুক্ত করেছে। জেমিসনও মরসুমের প্রথমার্ধে আরিসিবির হিয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। আইপিএল চলাকালীন সমস্ত ভারতীয় খেলোয়াড় ডিউক বল নিয়ে অনুশীলন করছিলেন, যাতে তারা টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত হতে পারে। বিরাট কোহলি যখন নেট অনুশীলনের সময় কাইল জেমিসনকে জিজ্ঞাসা করলেন, তুমি কি এখানে ডিউক বল দিয়ে বোলিং করেছো? জেমিসন কোহলিকে বলেছিলেন যে, আমার কাছে এখন কিছু ডিউক বল রয়েছে। এর পরে বিরাট বলেছিল যে নেটে তোমার বল খেলতে পেরে আমি খুশি হব। এতে কিউই বোলার বিরাটের এই দাবি প্রত্যাখ্যান করে বলেছিলেন যে আমি তোমাকে নেটে বোলিং করতে যাচ্ছি না।

আইপিএলে নেট অনুশীলনের সময় বিরাট কোহলির আবেদনকে প্রত্যাখ্যান করেছিলেন কাইল জেমিসন 2

বিরাট কোহলির মতো কিংবদন্তির বিরুদ্ধে বল করা সত্যিই বড় ব্যাপার ছিল। ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ শুরুর আগে টিম সাউদি দ্য গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাত্কারে কাইল জেমিসনের প্রশংসা করেছেন। সাক্ষাত্কারে বলেছেন, “আমি পুরোপুরি নিশ্চিত যে গল্পটি সত্য। তবে বেশিরভাগ ব্যাটসম্যানেরই একই উত্তর থাকবে। আপনি তাদের শক্তি দেন কেন? কাইল তাদের ফাঁদে পাবে কিনা তাও বিরাটের পক্ষে আকর্ষণীয় ছিল। কিন্তু এতে কোনও মন লাগাতে হয়নি তাঁকে। কাইল জেমিসন তাকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যে বলের মুখোমুখি হতে হবে তার একটি ঝলক দেননি।”

আইপিএলে নেট অনুশীলনের সময় বিরাট কোহলির আবেদনকে প্রত্যাখ্যান করেছিলেন কাইল জেমিসন 3
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে খেলা হবে। এই ম্যাচে কাইল জেমিসনকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে এবং এখন সাউদি তাকে এক্স ফ্যাক্টর বলেছেন। তিনি বলেছেন, “তবে হ্যাঁ, ছয় ফুট আট ইঞ্চি থেকে বল করা একটি লোক আমাদের মতো যে কোনও আক্রমণকে শক্তিশালী করবে। তিনি একটি দুর্দান্ত বোলার এবং উন্নতির করবে। তিনি বল সুইং করান এবং সর্বদা লেন্থ বতল করেন।”

Leave a comment

Your email address will not be published.