IND vs ZIM: জিম্বাবুয়ে সিরিজের আগে দলে ফিরলো KL রাহুল, কোপাল পুড়লো এই ক্রিকেটারের !! 1

জিম্বাবুয়ে সফরে (IND vs ZIM) ভারতীয় ক্রিকেট দলে বড় পরিবর্তন এসেছে। টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান এবং সহ-অধিনায়ক কেএল রাহুলকে (KL Rahul) দলে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং এখন তিনি দলের অধিনায়কত্ব করবেন। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) ১১ আগস্ট বৃহস্পতিবার একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলেছে যে মেডিকেল দল রাহুলকে খেলার জন্য উপযুক্ত বলে ঘোষণা করেছে এবং এমন পরিস্থিতিতে বোর্ড কিংবদন্তি ওপেনারকে জিম্বাবুয়েতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে, এশিয়া কাপের জন্য। ২০২২ সালের আগে, তিনি নিজেকে ছন্দে আনতে পারেন।

দলে ফিরেছেন, অধিনায়ক হয়েছেন

IND vs ZIM: জিম্বাবুয়ে সিরিজের আগে দলে ফিরলো KL রাহুল, কোপাল পুড়লো এই ক্রিকেটারের !! 2

বিসিসিআইয়ের এক রিলিজ অনুসারে, “বিসিসিআই মেডিকেল টিম কেএল রাহুলকে পরীক্ষা করেছে এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার জন্য তাকে ফিট বলে ঘোষণা করেছে। ভারতীয় সিনিয়র সিলেকশন কমিটি তাকে দলের অধিনায়ক এবং শিখর ধাওয়ানকে সহ-অধিনায়ক নিযুক্ত করেছে।”

দুই মাসের জন্য দলের বাইরে রাহুল

IND vs ZIM: জিম্বাবুয়ে সিরিজের আগে দলে ফিরলো KL রাহুল, কোপাল পুড়লো এই ক্রিকেটারের !! 3

দুই মাসেরও বেশি সময় ধরে মাঠের বাইরে কেএল রাহুল। মে মাসের শেষের দিকে আইপিএল ২০২২ সাল থেকে তিনি কোনো ম্যাচ খেলেননি। জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল, কিন্তু সিরিজ শুরুর আগেই তিনি চোট পেয়েছিলেন। এর চিকিৎসার জন্য, তিনি জার্মানিতে যান, সেখান থেকে তিনি অস্ত্রোপচারের পরে ফিরে আসেন এবং তারপরে তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি সিরিজে যেতে হয়েছিল। তবে এর আগেও তিনি করোনা সংক্রমণে ধরা পড়েন এবং এই সিরিজে যেতে পারেননি।

Read More: Asia Cup 2022: ৩ টি কারণের জন্য আসন্ন এশিয়া কাপে পাকিস্তানের কাছে পরাজিত হতে পারে ভারতীয় দল !!

রাহুলের ফিটনেসের এই সমস্যার পরিপ্রেক্ষিতে জিম্বাবুয়ে সফরের জন্য শিখর ধাওয়ানের হাতে দলের নেতৃত্ব তুলে দিয়েছিল বোর্ড। তবে এখন রাহুলের ফিরে আসায় আবারও দলের লাগাম চলে এসেছে রাহুলের হাতে। তিন ফরম্যাটেই দলের সহ-অধিনায়ক রাহুল। যদিও রাহুলের আগমনে কোনও খেলোয়াড়ের জায়গা খালি হয়নি, তবে এটি ঋতুরাজ গায়কওয়াড়ের মতো তরুণ ওপেনারের খেলার সম্ভাবনা কমিয়ে দেবে। তিন ম্যাচের সিরিজ শুরু হবে ১৮ আগস্ট থেকে।

জিম্বাবুয়ে সিরিজের জন্য ভারতীয় দল

কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার

Leave a comment

Your email address will not be published.