IPL 2022

চলতি আইপিলে (IPL 2022) শেষ পর্যন্ত দেখা গেল আন্দ্রে রাসেল ঝড়। আর সেই ঝড়ের ওপর ভর করে শুক্রবার কলকাতা নাইট রাইডার্স পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল। উমেশ যাদবের ৪ উইকেটের পর আন্দ্রে রাসেল ঝড়ো স্টাইলে ব্যাটিং করে জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। রাসেল তার ৩১ বলে ২ চার ও ৮ ছক্কায় অপরাজিত ৭০ রান করেন। তিনি ছাড়াও এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ২৩ বলে একটি চার ও এক ছক্কায় ২৪ রান করেন এবং অপরাজিত থাকেন। পাঞ্জাবের হয়ে স্পিনার রাহুল চাহার ২ উইকেট নেন এবং কাগিসো রাবাদা ও ওডিয়ন স্মিথ নেন ১টি করে উইকেট পান।

কলকাতার ব্যাটিং, রাসেলের মারকাটারি ইনিংস

IPL 2021: Fit and sharp Andre Russell raring to go for Kolkata Knight Riders - myKhel

পাঞ্জাবের ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতার হয়ে ইনিংস ওপেন করতে আসেন অজিঙ্কা রাহানে ও ভেঙ্কটেশ আইয়ার। প্রথম ম্যাচ খেলা কাগিসো রাবাদা ১২ রানে রাহানেকে ওডিন স্মিথের হাতে ক্যাচ আউট করেন। এ দিন, রাহুল চাহার তার প্রথম ওভারেই অধিনায়ক শ্রেয়াস আইয়ারের উইকেট তুলে নিয়ে পাঞ্জাবের হয়ে বড় সাফল্য পান। ১৫ বলে ২৬ রান করে রাবাদার হাতে ধরা পড়েন তিনি। ওভারের শেষ বলে রাহুল খাতা না খুলেই নীতীশ রানাকে এলবিডব্লিউ হতে বাধ্য করেন। রাসেল মাত্র ২৬ বলে ৫ ছক্কা ও ২ চারের সাহায্যে ঝড়ো হাফ সেঞ্চুরি করে দলের জয় প্রায় নিশ্চিত করেন রাসেল। শেষ অবধি ৩১ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলে, ৮ ছক্কা ও ২ চারের সাহায্যে কলকাতাকে জয়ের রাস্তা দেখিয়ে দেন।

পাঞ্জাব কিংসের ইনিংস, ব্যাটসম্যানদের খারাপ পারফরম্যান্স

পাঞ্জাবের শুরুটা ভালো হয়নি এবং মাত্র এক রানে ফাস্ট বোলার উমেশ যাদবের বলে লেগ বিফোর আউট হন অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। ভানুকা রাজাপাকসে ৯ বলে ৩১ রান করেন, যার মধ্যে একটি হ্যাটট্রিক ছক্কা ছিল। শিবম মাভির হাতে ক্যাচ আউট হন তিনি। এই ম্যাচে শিখর ধাওয়ান ১৫ বলে ১৬ রান করে টিম সাউদির হাতে ধরা পড়েন। লিয়াম লিভিংস্টোন ১৯ রানের ইনিংস খেলেন এবং তিনি উমেশ যাদবের দ্বিতীয় শিকার হন।

IPL 2022: Mayank Agarwal Appointed Punjab Kings' Captain

পাঞ্জাবের হয়ে রাজ বাওয়া ১১ রানের ইনিংস খেলেন এবং সুনীল নারিন তাকে বোল্ড আউট করেন। শূন্য রানে নীতীশ রানার হাতে শাহরুখ খানকে ক্যাচ দেন টিম সাউদি। হরপ্রীত ১৪ রানে উমেশ যাদবের বলে বোল্ড হন, রাহুল চাহার অ্যাকাউন্ট না খুলেই ক্যাচ আউট হন। এই ম্যাচে এটি ছিল উমেশের চতুর্থ উইকেট। আন্দ্রে রাসেলের বলে রাবাদা ২৫ রান করেন, আর আরশদীপ সিং কোনো অ্যাকাউন্ট না খুলেই রান আউট হন। কেকেআরের পক্ষে উমেশ যাদব চারটি, টিম সাউদি দুটি এবং শিবম মাভি, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল একটি করে উইকেট নেন।

Leave a comment

Your email address will not be published.