নন পারফর্মার তারকাদের উপর কোপ দিতে চাইছে কিংস ইলেভেন পাঞ্জাব, এই তিন খেলোয়াড়কে ছাঁটাইয়ের ভাবনা 1

এবছরের আইপিএল এ খুব একটা ভালো শুরু করতে পারেনি কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু শেষের দিকে পরপর কয়েকটি ম্যাচ জিতে আত্মবিশ্বাস তুঙ্গে উঠেছিল তাদের। ক্রিস গেইলের আবির্ভাবে এই পাঞ্জাব দলে যেন নয়া বসন্ত এসে গিয়েছিল। কিন্তু শেষ অবধি প্লে অফসে উঠতে ব্যর্থ হয় পাঞ্জাব। আর এর কারণ হিসেবে কয়েকটি জেতা ম্যাচকে হাতছাড়া করাটাকে দায়ী করছেন বিশেষজ্ঞরা। কিন্তু তার থেকেও বড় কথা, তারকা হয়েও দলের প্রয়োজনে পুরো টুর্নামেন্টে কাজে আসেননি এই খেলোয়াড়রা। এর ফলে আগামী মরশুমে এই তিন খেলোয়াড়কে ছাঁটাই করতে চলেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

নন পারফর্মার তারকাদের উপর কোপ দিতে চাইছে কিংস ইলেভেন পাঞ্জাব, এই তিন খেলোয়াড়কে ছাঁটাইয়ের ভাবনা 2

১. গ্লেন ম্যাক্সওয়েল

নন পারফর্মার তারকাদের উপর কোপ দিতে চাইছে কিংস ইলেভেন পাঞ্জাব, এই তিন খেলোয়াড়কে ছাঁটাইয়ের ভাবনা 3

চলতি আইপিএল এ একেবারে জঘন্য ফর্মে ছিলেন অস্ট্রেলিয়ার এই তারকা অলরাউন্ডার। বড় অর্থ দিয়ে নিলামে কিংস ইলেভেন পাঞ্জাব তাকে তুলেছিল, কিন্তু সেই বিপুল বেতনের প্রত্যাশা অনুযায়ী এই বছর একদমই ভালো খেলতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। ১৩ ম্যাচে মাত্র ১০৮ রান করতে পেরেছেন অস্ট্রেলিয়ার এই বিধ্বংসী ব্যাটসম্যান, যেখানে সর্বোচ্চ তিনি করেছেন মাত্র ৩২। ১৫ এর কাছাকাছি তার গড় রেখে স্ট্রাইক রেট মাত্র ১০১.৮৮। এদিকে বোলিংয়েও একেবারে অফ ফর্ম দেখিয়েছেন ম্যাক্সওয়েল। ৮ রান প্রতি ওভার দিয়ে গোটা টুর্নামেন্টে মাত্র তিনটি উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল। এর ফলে বিপুল বেতনের এই তারকাকে ছেঁটে ফেলতে চলেছেন পাঞ্জাব।

২. শেল্ডন কটরেলFile Photo: Sheldon Cottrell of Kings XI Punjab celebrates the wicket  during match 2 of season 13, ...

চলতি আইপিএল এর নিলামে ৮ কোটি টাকা দিয়ে ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার শেল্ডন কটরেলকে তুলেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু দুরন্ত ফর্মে থাকা মহম্মদ শামিকে যোগ্য সঙ্গত দিতেই পারেননি কটরেল। টুর্নামেন্টের শুরুর দিকে রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়ার কাছে ওভারে পাঁচটি ছয় খাওয়ার পর থেকে আর ছন্দেই ফিরতে পারেননি কটরেল। যার জেরে পরের দিকে তিনি আর প্রথম একাদশে স্থানই পাননি। অনেক আশা নিয়ে আসা এই তারকা পেসার মাত্র ছয়টি ম্যাচ খেলতে পেরেছেন এই আইপিএল এ, যেখানে তিনি উইকেটও নিয়েছেন মাত্র ছয়টি। এই অবস্থায় এই বহুমূল্যের তারকা পেসারকে আগামী বছর রিলিজ করে দিতে পারে কিংস ইলেভেন পাঞ্জাব।

৩. সরফরাজ খান

Live Cricket Streaming today – IPL - Kolkata Knight Riders v Kings XI  Punjab Kolkata

একসময়ের ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের তারকা আজ নিজেকে প্রমাণের তাগিদে লড়ে যাচ্ছেন। কিন্তু আইপিএল এর মঞ্চে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে একেবারেই ফর্ম দেখাতে পারেননি মুম্বইয়ের এই ক্রিকেটার। মাত্র পাঁচটি ম্যাচ এই আইপিএল এ খেলেছেন সরফরাজ, যেখানে স্রেফ ৩৩ রানই করতে সক্ষম হন তিনি। ২৩ বছরের এই তরুণ ক্রিকেটারের মধ্যে এখনও আশা ও সম্ভাবনা থাকলেও অন্য অপশনের দিকে ঝুঁকতে পারে কিংস ইলেভেন পাঞ্জাব। গত কয়েকটি আইপিএল মরশুমে খুব ভালো পারফর্মেন্স নেই সরফরাজের। আর সেই কারণে আগামী মরশুমে এই তরুণ ক্রিকেটারকে রিলিজ করবে কিংস ইলেভেন পাঞ্জাব।

Leave a comment

Your email address will not be published.