IPL 2022 Final: শেন ওয়ার্নকে স্মরণ করে আবেগী হলেন জোস বাটলার, ভেঙে পড়লেন কান্নায়

রাজস্থান রয়্যালসের তারকা ওপেনিং ব্যাটসম্যান জোস বাটলার আইপিএল ২০২২ এর ফাইনাল ম্যাচের আগে প্রাক্তন তারকা অস্ট্রেলিয়ান স্পিন বোলার শেন ওয়ার্নকে স্মরণ করে কান্নায় ভেঙে পড়লেন। আসলে ওয়ার্নের নেতৃত্বেই রাজস্থান ১৪ বছর আগে নিজেদের প্রথম ফাইনাল ম্যাচ খেলে এবং সেই মরশুমে তারা খেতাবও জেতে। এই অবস্থায় যখন আইপিএল ২০২২ এ রাজস্থান রয়্যালস নিজেদের দ্বিতীয় ফাইনাল খেলতে চলেছিল, তার ঠিক আগেই ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান বাটলার আবেগী হয়ে যায় আর তাকে স্মরণ করে কান্নায় ভেঙে পড়েন।

শেন ওয়ার্নকে স্মরণ করে আবেগী হলেন জোস বাটলার

আইপিএল ২০২২ এ রাজস্থান রয়্যালসকে ফাইনালে পৌঁছতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা জোস বাটলার ম্যাচের আগে শেন ওয়ার্নকে স্মরণ করে একটি ইন্টারভিউতে আবেগী হয়ে পড়েন এবং কাঁদতে থাকেন। ওয়ার্ন এই বছর হার্ট অ্যাটাকের কারণে প্রয়াত হন। তিনি থাইল্যান্ডে নিজের বন্ধুদের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

রাজস্থান রয়্যালস পরিবারের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শেন ওয়ার্ন। এই অবস্থায় তার প্রয়াণের পর আইপিএল ২০২২ এ দল ভাল প্রদর্শন করে তাকে ট্রিবিউট দিতে চেয়েছিল। চলতি মরশুমে রাজস্থানের প্রদর্শন ভীষণই ভাল ছিল। রাজস্থান রয়্যালস ১৪ বছর আইপিএলের ফাইনালে প্রবেশ করতে পেরেছিল।

জোস বাটলার দিয়েছিলেন ওয়ার্নকে হাই-ফাইভ

Jos Buttler High Five Shane Warne

রাজস্থান রয়্যালস দলের টিম ম্যানেজার রোমি ভিন্ডর জোস বাটলারের শেন ওয়ার্নের প্রতি আরও একটি হৃদয় ছোয়া ঘটনার কথা খোলসা করেছেন। আসলে রাজস্থান রয়্যালস নিজেদের চেঞ্জিং রুমে এক ভীষণই বড় ছবি টাঙিয়ে রেখেছিল। ওই ছবিতে তার হাত বাইরে বেরিয়ে রয়েছে। এই ছবিতে বাটলারকে তাকে হাই ফাইভও দিতে দেখা গিয়েছিল। রোমি বলেন,

“আমরা ওনার একটি ছবি লাগিয়েছি যাতে ওনার হাত এগিয়ে রয়েছে। কিছুদিন আগে আমি জোসকে ওই ছবিতে হাই ফাইভ দিতে দেখেছিলাম”।

এছাড়াও আইপিএল ২০২২ এ জোস বাটলারের প্রদর্শনের কথা বলা হলে এই মরশুমে বাটলার ১৭টি ম্যাচে ৫৭.৫৩ এর দুর্দান্ত গড়ে ব্যাটিং করে ৮৬৩ রান করেছেন। এর মধ্যে বাটলারের ব্যাট থেকে ৪টি সেঞ্চুরি আর ৪টি হাফসেঞ্চুরিও দেখতে পাওয়া গিয়েছে। অন্যদিকে এই মরশুমে বাটলারের স্ট্রাইকরেট ছিল ১৪৯.০৫।

Leave a comment

Your email address will not be published.