চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ভারত। কার্যত একতরফা এই ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বিরাট অ্যান্ড কোং ১২৪ রানে জয় ছিনিয়ে নিয়েছে। ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা ভারত শুরুর দিকে উইকেট হাতে রেখে, স্কোরবোর্ড সচল রাখায় কাজে মন দেয়। শেষের দিকে ঝড়ের গতিতে রান তোলে তাঁরা। এরপরে ফিল্ডিং আশানুরুপ না হলেও ভারতের বোলাররা পাকিস্তানের ব্যাটসম্যানদের কোনও সময়ই মাথা তুলে দাঁড়াতে দেননি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ভারত ৪৮ ওভারে তিন উইকেটের বিনিময়ে ৩১৯ রান তোলে। বৃষ্টির কারণে  পাকিস্তানের জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪১ ওভারে ২৮৯ রান। কিন্তু সরফরাজ খানরা ৩৩.৪ ওভারে ১৬৪ রানেই অল-আউট হয়ে যায়।

Image result for dhoni jadeja smiling

এই ম্যাচে ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনিকে একটি ক্যাচ নেওয়া ছাড়া তেমন কিছু কাজ করতে হয়নি। ধোনির মতো সে ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি রবীন্দ্র জাদেজাও। তবে বল হাতে আট ওভারে ৪৩ রানের বিনিময়ে বিপক্ষের দুই ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের রাস্তা দেখান জাদেজা। পাশাপাশি বিপদজনক হয়ে উঠতে থাকা পাক ব্যাটসম্যান শোয়েব মালিককে রান আউটও করেন এই সৌরাষ্ট্রের এই অলরাউন্ডারটি। ইনিংসের ১৩-তম ওভারে ফর্মে থাকা বাবর আজমের ক্যাচও ধরেন সেই জাদেজাই। ভারতের পরবর্তী ম্যাচ বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে লন্ডনের কিংস্টোনে।

এদিকে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ধোনির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন রবীন্দ্র জাদেজা। বার্মিংহাম থেকে বাসে লন্ডন যেতে ঘন্টা দু’য়েক সময় লাগে। এই বাসযাত্রার সময় ধোনি কিছুটা ঘুমিয়ে নেবেন বলে ঠিক করেন। প্রাক্তন ভারত অধিনায়ক যখন নিদ্রাচ্ছন্ন, তখন পাশের সিটে বসা জাদেজা সেই সুযোগে ঘুমন্ত ধোনির একটি ছবিটা তোলেন। পরবর্তী সময় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ওই ছবিটি জাদেজা পোস্টও করে দেন। ছবিটির ক্যাপশনে জাদেজা লিখেছেন, ‘ও (ধোনি) ঘুম থেকে ওঠার আগেই ছবিটা তুলে ফেলি।’ ছবিটা স্বাভাবিকভাবেই চলন্ত বাসে ঘুমন্ত ধোনির ছবিটি অবশ্য সোশ্যাল নেটওয়ার্ক সাইটে ভাইরাল হয়ে গিয়েছে।

উল্লেখ্য, বিরাটদের গ্রুপের বাকি দুটি ম্যাচই রয়েছে লন্ডনের কিংস্টোন ওভালে। অর্থাৎ এখন তাদের আর অন্য কোথাও যেতে হচ্ছে না। সেখানে শ্রীলঙ্কা ম্যাচের পর ভারত গ্রুপের পরবর্তী ম্যাচে আগামী রবিবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।

Before he wakes up lemme click picture.#roadtrip to #london #rajputboy

A post shared by Ravindrasinh Jadeja (@royalnavghan) on

  • SHARE

    আরও পড়ুন

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন
    তার বাবার নাম শচীন রমেশ তেন্ডুলকর। তিনি ভারতীয় কিংবদন্তীর পুত্র, অর্জুন তেন্ডুলকর জানেন, ভারতীয় ক্রিকেট দুনিয়ায় নিজেকে...

    গেইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও

    ইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও
    আইপিএল নিলামে প্রথমে তাকে কিনতে রাজি হয়নি কোনও ফ্রেঞ্চাইজিই। গেইল ফুরিয়ে গিয়েছেন, বুড়ো হয়ে গিয়েছেন, সেই সঙ্গে...