দ্যুমিনির পর এবার আইপিএল ছাড়ল কুইন্টন ডি কক, চাপে দিল্লি ডেয়ারডেভিলস 1
ক্যুইন্টন ডি কক

ক্রমাগত ধাক্কা লেগেই চলেছে আইপিএলে। চোটের কারণে ইতিমধ্যেই বেশকিছু বিদেশী তারকা নাম তুলে নিয়েছে বিলাসবহুল এই টুর্নামেন্ট থেকে। সেই তালিকায় সংযোজিত হল আরও এক নাম। নিউজিল্যান্ডের সঙ্গে চলা দ্বিতীয় টেস্টে আঙুলে চোট পেয়ে আইপিএল ছাড়ছে কুইন্টন ডি কক।
দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডি কক দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ম্যাচের শুরু করেন। এই দলের একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান তিনি। কাজেই ডি কক খেলতে না পারায়, মাথায় চিন্তার পাহাড় ভেঙেছে দিল্লির কর্তাদের। কয়েকদিন আগেই ব্যক্তিগত সমস্যার কারণে আরও এক প্রোটিয়া তারকা জেপি দ্যুমিনি সরে গেলেন আইপিএল থেকে। তিনিও দিল্লির হয়েই খেলতেন। ফলে এই জোড়া ধাক্কা কীভাবে সামলাবে, সেটাই ভেবে উঠতে পারছেনা দিল্লি।

বিরাটের জায়গায় এলেন পুজারা, জাডেজা সরাল অশ্বিনকে


নিউজিল্যান্ডের সঙ্গে এখন দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ চলছে। এই সিরিজেরই দ্বিতীয় টেস্টে ডি কক আঙুলে ব্যাথা অনুভব করেন। এক্সরে করে দেখা যায় তাঁর আঙুলের হাড় না ভাঙলেও বেশ চোট লেগেছে ডি ককের। তার এই চোট ঠিক হতে প্রায় ছয় সপ্তাহ লেগে যাবে এমনটাই জানা গিয়েছে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মহম্মদ মোসাজি বলেন, ‘আইপিলে ডি ককের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তাঁর চোট ঠিক হতে অন্তত চার থেকে ছয় সপ্তাহ লাগবে। এছাড়া ও একজন উইকেটকিপার ও। তাই আঙুলেই ওর বেশি চাপ পড়বে। সামনেই চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই ওর সুস্থ্য হওয়ার আগে কোনও রকম চাপ দেওয়া হবেনা।’

India vs Australia 2017: Focus Has Shifted Away From Game, Which Shouldn’t Have Happened, Says Cheteshwar Pujara


এই অবস্থায় দাঁড়িয়ে দিল্লি ডেয়ারডেভিলসে ডি ককের পরিবর্তে কে আসেন সেটাই দেখার। তবে দ্যুমিনি ও ডি ককের চলে যাওয়ায় ডেয়ারডেভিলসের ব্যাটিং বিভাগে কার্যত ধ্বস নামল বলাই চলে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *