IPL 2022

উমরান মালিক, যিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল ২০২১-এ তার ফাস্ট বোলিং দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন, আইপিএল ২০২২-এ (IPL 2022) তার পুরো রঙে দেখা যাচ্ছে। এর একটি জীবন্ত উদাহরণ দেখা গেল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে। উমরান মালিক যে বলে কেকেআর অধিনায়ককে শ্রেয়াস আইয়ারকে ক্লিন বোল্ড করেন, সেই বলের সত্যিই কোন তুলনা চলে না।

IPL 2022: উমরান মালিকের রকেট গতিতে স্টাম্প ছিটকে গেল শ্রেয়াস আইয়ারের !! দেখুন সেই ভিডিও 1

হায়দ্রাবাদ ফাস্ট বোলার উমরান মালিক ইনিংসের ১০ নম্বর ওভারের শেষ বলে কলকাতা দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে ইয়র্কারে ক্লিন বোল্ড করেন। ওমরান মালিক এই ওভারে ১৪৫ কিমির ওপর প্রতি ঘণ্টা গতিতে বল করছিলেন এবং শেষ বলে উমরান মালিক শ্রেয়াস আইয়ারের স্টাম্প উপড়ে ফেলেন। এই সাফল্য স্পষ্টতই উমরান মালিককে খুশি করেছিল। তবে তারই সঙ্গে, মাঠের ধারে ডাগআউটে বসা ডেল স্টেইনও এই দৃশ্য দেখে লাফিয়ে ওঠেন। আসলে, আইয়ার উমরানের বলে শট খেলার চেষ্টা করেছিলেন, নিজেকে স্টাম্প থেকে দূরে জায়গা দিয়েছিলেন। কিন্তু ঘণ্টায় ১৪৯ কিলোমিটার বেগে ওমরানের ছুড়ে দেওয়া বল উইকেট ছিন্নভিন্ন করে দেয়।

দেখে নিন সেই ভিডিও:

https://www.iplt20.com/video/42856/fast-and-furious-umran-malik-castles-shreyas-iyer

ডেল স্টেইন এবং স্পিন বোলিং কোচ মুথাইয়া মুরালিধরনকে উমরান মালিকের এই উইকেট পাওয়ার পার আনন্দ করতে দেখা গেছে। তাদের প্রতিক্রিয়াও আবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। ২৫ বলে ২৮ রান করে আউট হন শ্রেয়াস আইয়ার। চলতি আইপিলে মালিক এখনও পর্যন্ত যে সমস্ত ম্যাচ খেলেছেন, তাতে তিনি সব ম্যাচেই দ্রুততম ডেলিভারি করার নজির গড়েছেন। কলকাতা ম্যাচেও তার অন্যথা হয়নি। এই ম্যাচে তিনি ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন।

IPL 2022: উমরান মালিকের রকেট গতিতে স্টাম্প ছিটকে গেল শ্রেয়াস আইয়ারের !! দেখুন সেই ভিডিও 2

আইপিএল নিলামের আগে উমরান মালিককে সানরাইজার্স হায়দ্রাবাদ ৪ কোটি রুপিতে ধরে রেখেছে। ২০২১ সালের টি২০ বিশ্বকাপে নেট বোলার হিসেবে তিনি টিম ইন্ডিয়ার অংশ ছিলেন। গত মরশুমে আইপিএলে মাত্র ৩টি ম্যাচ খেলতে পেরেছিলেন তিনি। তবে এবারের মরশুমে সব ম্যাচেই অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন উমরান মালিক। চলতি বছরের মেগা নিলামের আগে উমরান মালিককে দলে রেখেছিল সানরাইজার্স। তিনি বর্তমানে বিশ্বের বোলারদের আঙিনায় গতির দিক থেকে অনেকেরই ওপরে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.