IPL 2022: চ্যাম্পিয়ন হওয়া দল হবে দারুণ লাভবান! জেনে নিন কোন দল পাবে কত পুরষ্কার মূল্য 1

আইপিএল (IPL) বিশ্বের সবচেয়ে বড় লিগ, এই লিগে প্রতি বছর ক্রিকেট বিশ্বের বড় বড় খেলোয়াড়রা খেলতে আসেন। আইপিএল খেলা খেলোয়াড়দের পেছনে কোটি কোটি টাকা খরচ করা হয়, কিন্তু আইপিএল শিরোপা জেতা দলকে কত পুরষ্কার মূল্য দেওয়া হয় জানেন? আইপিএলে চ্যাম্পিয়ন হওয়া দল থেকে শুরু করে চতুর্থ স্থানে থাকা দলটিকে পুরষ্কার মূল্য দেওয়া হয়, কোন নম্বর দলটি আইপিএল ২০২২-এ কত সমৃদ্ধ হবে? জেনে নিই।

আইপিএল ২০২২ এর চ্যাম্পিয়ন হবে লাভবান

IPL 2022: চ্যাম্পিয়ন হওয়া দল হবে দারুণ লাভবান! জেনে নিন কোন দল পাবে কত পুরষ্কার মূল্য 2

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ (IPL 2022) এর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে গুজরাট টাইটান্স (Gujarat Titans) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) এর মধ্যে। এই ম্যাচে বিজয়ী দলকে ২০কোটি টাকা দেওয়া হবে। সারা বিশ্বে খেলা বিভিন্ন টি-টোয়েন্টি লিগে এটাই সর্বোচ্চ। ফাইনালে যে দল হারবে তাদের দেওয়া হবে ১৩ কোটি টাকা, গত বছর এই পরিমাণ ছিল ১২.৫ কোটি টাকা। আইপিএল ২০২২-এ তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলকেও সাত কোটি টাকা করে দেওয়া হবে।

অন্যান্য লিগের চেয়ে অনেক এগিয়ে আইপিএল

IPL 2022

বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে এত পুরষ্কার মূল্য দেওয়া হয় না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর সবচেয়ে বেশি পুরষ্কার মূল্য রয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) শিরোপা জয়ী দলকে দেওয়া হয় ৭.৫ কোটি টাকা। একই সময়ে, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চেয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বেশি পুরষ্কার মূল্য দেওয়া হয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৬.৩৪ কোটি টাকা এবং পাকিস্তান সুপার লিগে ৩.৭৩ কোটি টাকা প্রাইজমানি পাওয়া যায়।

প্রথম আসরে এত পুরষ্কার মূল্য ছিল

IPL 2022: চ্যাম্পিয়ন হওয়া দল হবে দারুণ লাভবান! জেনে নিন কোন দল পাবে কত পুরষ্কার মূল্য 3

আইপিএল ২০০৮ সালে শুরু হয়েছিল এবং এবার এটির ১৫তম আসরটি খেলা হচ্ছে। আইপিএল বিশ্বের সবচেয়ে বেশি দেখা ক্রিকেট লিগ। আইপিএলের প্রথম আসরে ফাইনালে জয়ী দল পেয়েছে ৪.৮ কোটি টাকা। এই পুরস্কারের অর্থ এখন প্রায় চার গুণ বেড়েছে। গত বছর যে দল শিরোপা জিতেছিল, চেন্নাই সুপার কিংসকে দেওয়া হয়েছিল ২০ কোটি টাকা, এ বছরও সেই প্রাইজমানি রাখা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.