IPL 2022

সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2022) হার্দিক পান্ডিয়ার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা দ্বারা প্রভাবিত হয়ে প্রাক্তন ব্যাটিং গ্রেট সুনীল গাভাস্কার বিশ্বাস করেন যে এই তারকা অলরাউন্ডার অদূর ভবিষ্যতে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার জন্য অনেকটাই এগিয়ে যাবে। হার্দিক, যিনি গত বছর টি-২০ বিশ্বকাপে খারাপ প্রদর্শনের পর এই প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসছেন, গুজরাট টাইটান্সকে তার প্রথম মরশুমেই দলের ট্রফি জিততে নেতৃত্ব দেন।

গাভাস্কার ‘স্টার স্পোর্টস’কে বলেছেন, “হ্যাঁ অবশ্যই। এটা শুধু আমার মূল্যায়ন নয়, সবার মূল্যায়ন (নেতা হিসেবে হার্দিকের মর্যাদা বেড়েছে)। তার মধ্যে এমন একটা ক্ষমতা যে আগে থেকেই ছিল সে সম্পর্কে কেউ খুব বেশি জানত না। নেতৃত্বের দক্ষতা থাকলে অদূর ভবিষ্যতে ভারতীয় জাতীয় দলের অধিনায়ক হিসেবে সম্মানিত হওয়ার পথ নিজে থেকেই খুলে যায়।”

IPL 2022: ভারতীয় দলের ভবিষ্যত অধিনায়ককে খুঁজে দিলেন সুনীল গাভাস্কার !! দেখুন কার নাম করলেন তিনি 1

গাভাস্কার বলেছেন, “এই উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতায় আরও তিন বা চারটি নাম রয়েছে। আমি বলবো না যে পরেরটি একই হবে তবে নির্বাচক কমিটির কাছে একটি বিকল্প থাকা দুর্দান্ত।” টাইটান্সকে সাত উইকেটে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল হার্দিক টুর্নামেন্টে ৪৮৭ রান করার পাশাপাশি আট উইকেট নিয়েছিলেন।

IPL 2022: ভারতীয় দলের ভবিষ্যত অধিনায়ককে খুঁজে দিলেন সুনীল গাভাস্কার !! দেখুন কার নাম করলেন তিনি 2

গাভাস্কার বলেছেন, “আমরা সবাই জানি সে ব্যাট দিয়ে কী করতে পারে, সে বলে কী করতে পারে তা নিয়ে মরশুম শুরুর আগে কিছুটা উদ্বেগ ছিল। সে তার কোটার পুরো ওভার বল করতে পারবে কিনা সেটাও প্রশ্ন ছিল। সে এটা করে দেখিয়েছে। অলরাউন্ডারের এই দিকটি সম্পন্ন হওয়ায় সবাই খুশি।”

হার্দিক চারবার আইপিএল ট্রফি জয়ী মুম্বাই ইন্ডিয়ান্স দলে ছিলেন তবে অধিনায়ক হিসাবে এটি তার প্রথম ট্রফি। আইপিএলে ভালো পারফরমেন্সের ওপর ভর করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের হোম টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে ফিরেছেন হার্দিক। এই দলের নেতৃত্ব লোকেশ রাহুলের হাতে তুলে দেওয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published.