IPL 2022

চলতি আইপিএলের (IPL 2022) ৫৭ নম্বর ম্যাচে মঙ্গলবার গুজরাট টাইটান্সের মুখোমুখি হয় লখনউ সুপার জায়েন্টস। আর সেই ম্যাচে ওপেনার শুভমান গিলের অর্ধশতরান ও বলে রশিদ খানের নেতৃত্বে গুজরাট টাইটান্স লখনউ সুপার জায়ান্টসকে পরাজিত করলো। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দলের লড়াইয়ে গুজরাট দল একতরফাভাবে লখনউ সুপার জায়ান্টসকে ৬২ রানে নাস্তানাবুদ করে। এই জয়ের মাধ্যমে, গুজরাট দল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্লে-অফের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম দল হয়ে উঠল।

আইপিএলের নতুন দুই দলের মধ্যে এই ম্যাচে ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৩.৫ ওভারে ৮২ রানে গুটিয়ে যায় সুপার জায়ান্টদের দল। রশিদ খান (২৪ রানে ৪ উইকেট), আর সাই কিশোর (৭ রানে ২), যশ দয়াল (২৪ রানে ২) এবং মোহাম্মদ শামি (৫ রানে ১) বোলিংয়ের একটি উত্তম নমুনা উপস্থাপন করেন।

শেষ ছয় উইকেট হারায় মাত্র ২১ রানে!

IPL 2022

সুপার জায়ান্ট দল তাদের শেষ ছয় উইকেট হারায় মাত্র ২১ রানে। সুপার জায়ান্টসের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন দীপক হুডা (২৭)। তারা ছাড়া, শুধুমাত্র ওপেনার কুইন্টন ডি কক (১১) এবং আভেশ খান (১২) দুই অঙ্কে পৌঁছাতে পারেন। এই জয়ের সাথে, টাইটানস ১২ ম্যাচে নয়টি জয় থেকে ১৮ পয়েন্টে পৌঁছেছে এবং প্লে-অফে জায়গা করে নিয়েছে।

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লখনউ দল। টাইটান্স গিলের হাফ সেঞ্চুরি (৪৯ বলে অপরাজিত ৬৩, সাতটি চার), তার পঞ্চম উইকেট ডেভিড মিলারের (২৬), ৫২ এবং রাহুল তেওয়াতিয়া (১৬ বলে অপরাজিত ২২, চার চার) ৪১ রান করেন। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন জুটিতে চার উইকেটে ১৪৪ রান করেন তিনি। সুপার জায়ান্টসের সবচেয়ে সফল বোলার ছিলেন আভেশ। তিনি ২৬ রানে দুটি উইকেট নেন।

কী বললেন ম্যাচের সেরা শুভমান গিল

IPL 2022: কোন স্ট্র্যাটেজিতে শক্তিশালী লখনউকে ধরাশায়ী করলো গুজরাট? ম্যাচের পর সিক্রেট ফাঁস করলেন ম্যাচ সেরা শুভমান গিল 1

এ দিন গুজরাটের জার্সি গায়ে ৬৩ রান করেন শুভমান গিল। সঙ্গত কারণেই তাকে ম্যাচের সেরা ঘোষণা করা হয়। খেলা শেষে তিনি বলেন, “প্রথম দিকে বল এতটা সিম করবে আমি তা ভাবিনি। আমার মনে হয়েছিল এই পিচ থেকে স্পিনাররা সাহায্য পাবে। কিন্তু বাস্তবে তেমনটা হয়নি। ক্রুনাল কিছুটা চেষ্টা করেছিল, তবে আমরা তার ভালোই মোকাবিলা করেছি। স্ট্রাইক রোটেট করে আমরা প্রথম দিকের চাপটা কাটিয়ে নিয়েছিলাম। যাই হোক, প্লে অফে যেতে পেরে খুবই ভালো লাগছে। টুর্নামেন্ট শুরুর আগে আমাদের কেউই খুব একটা নম্বর দেয়নি। তবে আমরা নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলে নিজেদের প্রমাণ করেছি।”

Leave a comment

Your email address will not be published.