Shaheen Afridi IPL

পাকিস্তানের বাঁহাতি ফাস্ট বোলার শাহীন আফ্রিদিকে বর্তমান সময়ের অন্যতম সেরা বোলারদের একজন হিসেবে বিবেচনা করা হয়। এই বোলার নতুন বলে যতটা কার্যকরী ততটাই পুরনো বলেও। আফ্রিদির বল সুইং করানোর ক্ষমতা আছে এবং এই কারণে অনেকেই তাকে পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আক্রমের সঙ্গে তুলনা করেন। তবে সম্প্রতি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লিগ, ভারতের আইপিএলে (IPL 2022) খেলার প্রতিক্রিয়া জানিয়েছেন এই তরুণ বোলার।

আইপিএলের প্রথম মরশুমে সুযোগ পেয়েছিলেন পাকিস্তানী ক্রিকেটাররা IPL 2022: আইপিএল নিয়ে বড় বয়ান দিলেন শাহীন আফ্রিদি, হইচই ফেলে দিলেন ক্রিকেট মহলে !! 1

শাহীন আফ্রিদি পাকিস্তান সুপার লিগে খেলেন এবং এই মরশুমে তিনি তার দল লাহোর কালান্দার্সের নেতৃত্ব দিয়ে প্রথমবারের মতো ট্রফি জিতেছেন। আইপিএল বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট লিগ। এটি সারা বিশ্বের কিংবদন্তিদের সাথে খেলার অভিজ্ঞতার পাশাপাশি খেলোয়াড়দের বিপুল অর্থ উপার্জনের সুযোগ দেয়। এই লিগে, পাকিস্তানের খেলোয়াড়রা প্রথম মরসুমে অর্থাৎ আইপিএল ২০০৮-এ খেলার সুযোগ পেয়েছিলেন কিন্তু তারপরে তাদের নিষিদ্ধ করা হয়েছিল।

আইপিএলে খেলা নিয়ে শাহীন আফ্রিদি কী বললেন?

IPL 2022: আইপিএল নিয়ে বড় বয়ান দিলেন শাহীন আফ্রিদি, হইচই ফেলে দিলেন ক্রিকেট মহলে !! 2

শাহীন আফ্রিদিকে আইপিএল খেলার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানিয়ে দেন যে, পাকিস্তানের হয়ে তিনটি ফরম্যাটেই খেলা এবং পিএসএলে খেলাটা তার জন্য যথেষ্ট বলে মনে করেন। বাঁহাতি ফাস্ট বোলার বলেন, “দেশের হয়ে খেলা যে কোন ক্রিকেটারের জন্য সবচেয়ে গর্বের মুহূর্ত, তাই আমার অগ্রাধিকার সবসময় আমার পাকিস্তান। দেশের হয়ে তিন ফরম্যাটেই খেলা এবং তারপর পিএসএল এখন আমার জন্য যথেষ্ট।” তিনি আরও যোগ করেছেন যে দেশের জন্য তার সেরাটা দেওয়ার জন্য তাকে তার ফিটনেস বজায় রাখতে হবে। শাহীন শাহ আফ্রিদি বলেছেন, “আইপিএল বা অন্য যে কোন লিগ, আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে কম গুরুত্বপূর্ণ।” শাহীনের মূল ফোকাস হল জাতীয় দলের হয়ে খেলা এবং তার পারফরমেন্স ভালো করা। বাকি অন্য সব পিছনে থাকবে।

Leave a comment

Your email address will not be published.