IPL 2022

আইপিএল ২০২২-র (IPL 2022) শেষটা যথেষ্ট উত্তেজনাপূর্ণ হয়েছে। এই মরশুমে প্রতিটা দলের মধ্যে একটি দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা লক্ষ্য করা যায়। এমনকী পার্পল ক্যাপ নিয়েও বোলারদের মধ্যে তীব্র প্রতিযোগিতা ছিল। আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া খেলোয়াড়কে প্রতি বছর পার্পল ক্যাপ দেওয়া হয়। এবার এই মরশুমে এই ক্যাপ পাওয়া খেলোয়াড় সম্পর্কে জেনে নিন। একই সময়ে, আইপিএল ২০২২-এ পার্পল ক্যাপ রেসে শীর্ষ-৫ খেলোয়াড় কারা ছিল তাও দেখে নেওয়া যাবে।

পার্পল ক্যাপের দৌড়ে এক নম্বরে রাজস্থান বোলার

IPL 2022: ফাইনালে হারলেও রাজস্থান বোলার জিতলেন পার্পল ক্যাপ !! দেখে কোন কোন বোলারদের নাম রয়েছে টপ-৫-এ 1

আইপিএল ২০২২ শেষ হয়েছে এবং এই মরশুমের পার্পল ক্যাপ জয়ীর নামও জানা হয়ে গিয়েছে। অরেঞ্জ ক্যাপের পাশাপাশি রাজস্থান রয়্যালসের খেলোয়াড়রাই পার্পল ক্যাপ জিতে নিয়েছেন। এই মরশুমে, রাজস্থান রয়্যালস বোলার যুজবেন্দ্র চাহাল ১৭টি ম্যাচে ১৯.৫১ গড়ে এবং ৭.৭৫ এর ইকোনমিতে ২৭ উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছেন। ফাইনাল ম্যাচে, চাহাল গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার উইকেট নিয়ে আইপিএল ২০২২-এর পার্পল ক্যাপের অধিকারী হন। এই রেসে তিনি আরসিবির ওয়ানিন্দু হাসরাঙ্গাকে পরাজিত করেন এবং সর্বাধিক উইকেট নেওয়ার জন্য ১৫ লক্ষ টাকা পুরস্কার জেতেন।

এই বোলারদের নাম রয়েছে টপ-৫-এ

IPL 2022: फाइनल में हार के बावजूद राजस्थान रॉयल्स के गेंदबाज ने जीता पर्पल कैप, टॉप-5 में इन गेंदबाजों का नाम शामिल 2

ওয়ানিন্দু হাসরাঙ্গা পার্পল ক্যাপের শীর্ষ-৫-এ দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি ১৬ ম্যাচে ১৬.৫৩ গড়ে এবং ৭.৫৪ ইকোনমি রেটে ২৬ উইকেট নিয়েছেন। এই তালিকায় তৃতীয় স্থানে ছিলেন পাঞ্জাব কিংসের কাগিসো রাবাদা, যিনি ১৩ ম্যাচে ১৭.৬৫ গড়ে এবং ৮.৪৫ ইকোনমি রেটে ২৩টি উইকেট নিতে সক্ষম হয়েছেন। সানরাইজার্স হায়দ্রাবাদের পেসার উমরান মালিক ২০.২৮ গড়ে ২২ উইকেট নিয়ে চার নম্বরে আছেন। দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব এই মরশুমে ১৪টি ম্যাচে ১৯.৯৫ গড়ে এবং ৮.৪৩ ইকোনমি রেটে ২১টি উইকেট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.