IPL 2022

২৪ মে থেকে আইপিএলের (IPL 2022) প্লে অফ ম্যাচগুলি খেলা হবে। এখনও পর্যন্ত যে দলগুলি প্লে অফে পৌঁছেছে তারা হল গুজরাট টাইটান্স (GT), রাজস্থান রয়্যালস (RR) এবং লখনউ সুপার জায়ান্টস (LSG)। এবারের আসরে ৫টি দল আগেই প্লে অফের দৌড় থেকে ছিটকে পড়েছে এবং প্লে অফে জায়গা করে নেওয়ার লড়াই চলছে দুই দলের মধ্যে। এবারের প্লে-অফ ম্যাচগুলি খুব আলাদা হতে চলেছে, কারণ এবার প্লে অফ ম্যাচগুলি এমন ৩টি দল ছাড়াই খেলা হবে, যার মধ্যে এই দলগুলির কেউ না কেউ প্রতি মরশুমে প্লে অফে জায়গা করে নেয়।

প্রথমবারের মতো এই দলগুলো ছাড়াই হবে প্লে-অফ

IPL 2022: আইপিএলে প্রথমবার প্লে-অফের লড়াই হবে এই ৩টি দলকে ছাড়াই !! নামগুলি জানলে অবশ্যই চমকে যাবেন 1

মুম্বাই ইন্ডিয়ান্স (MI), চেন্নাই সুপার কিংস (CSK), কলকাতা নাইট রাইডার্স (KKR), পাঞ্জাব (PBKS) এবং হায়দ্রাবাদ (SRH) এই মরশুমের প্লে অফ থেকে বাদ পড়েছে। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার মুম্বাই, চেন্নাই এবং কলকাতা ছাড়া প্লে-অফের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। আইপিএলের ইতিহাসে এই তিনটি সফল দল এ বছর আগেই বিদায় নিয়েছে। প্রতিবার এই তিনটি দলের মধ্য যে কোন একটি দল প্লে অফে জায়গা করে নিতে সক্ষম হলেও এবার তিনটি দলই ব্যর্থ হয়েছে।

সবচেয়ে সফল দল সবচেয়ে বেশি ব্যর্থ হয়েছে

IPL 2022: আইপিএলে প্রথমবার প্লে-অফের লড়াই হবে এই ৩টি দলকে ছাড়াই !! নামগুলি জানলে অবশ্যই চমকে যাবেন 2

এই মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্স ১৩টি ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে এবং ১০টিতে হেরেছে। আইপিএলের ইতিহাসে এই প্রথম আইপিএল এক মরশুমে ১০টি ম্যাচ হেরেছে। IPL 2022 এর প্লে অফ থেকে বাদ পড়া প্রথম দলটি হল মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই ইন্ডিয়ান্স এই মরশুমের শেষ ম্যাচ খেলবে দিল্লি ক্যাপিটালসের (DC) বিরুদ্ধে। এই ম্যাচ জিতে মরশুম শেষ করতে চাইবে মুম্বাই।

সিএসকে এবং কেকেআরের খারাপ ফল

IPL 2022

চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের জন্যও এই মরশুমটা খুব খারাপ ছিল। চেন্নাই সুপার কিংস (CSK) এই মরসুমে মাত্র ৪টি ম্যাচে জিতেছে এবং ১০টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। চেন্নাই সুপার কিংসকেও (CSK) মরশুমের শেষ ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে। দু’বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স (KKR) মর‍শুমের শুরুটা খুব ভালো করলেও সেটা ধরে রাখতে পারেনি দলটি। কলকাতা (KKR) এই মরশুমে জিতেছে ৬ ম্যাচে এবং হেরেছে ৮টিতে।

Leave a comment

Your email address will not be published.