আইপিএল ২০২২: কোন তিনজন খেলোয়াড়ের উপর আরটিএম ব্যবহার করতে পারে রাজস্থান রয়্যালস? জানুন 1

রাজস্থান রয়্যালস গত দুটি সংস্করণে প্লে অফে উঠেনি এবং মানসম্পন্ন ভারতীয় খেলোয়াড়ের অভাব তাদের দলের ক্ষতি করেছে কারণ এবার তাদের আরও ভাল বাছাই করতে হবে। তাদের ভাগ্য পরিবর্তনের প্রয়োজনে রয়্যালস স্টিভ স্মিথকে ছেড়ে দিয়েছেন এবং সঞ্জু স্যামসনকে ফ্র্যাঞ্চাইজির নতুন অধিনায়ক হিসাবে নিয়োগ করেছে। রয়্যালস এই মরসুমে তারা যে সাতটি ম্যাচ খেলেছিল তার মধ্যে তিনটি জিততে ছিল এবং দু’জন বিদেশী খেলোয়াড়কে ধরে রাখতে পারলে রয়্যালস স্কোয়াডে তিনজন ইংলিশ খেলোয়াড় দুর্দান্ত হয়ে উঠেছে। তাদের মধ্যে মাত্র দু’জনকে বেছে নেওয়া শক্ত হতে চলেছে। এখানে তিনজন খেলোয়াড় রয়েছে যাদের জন্য রাজস্থান রয়্যালস তাদের রাইট টু ম্যাচ ব্যবহার করতে পারে।

আইপিএল ২০২২: কোন তিনজন খেলোয়াড়ের উপর আরটিএম ব্যবহার করতে পারে রাজস্থান রয়্যালস? জানুন 2
রাহুল তেওয়াটিয়া: সঞ্জু স্যামসন ছাড়াও রাজস্থান রয়্যালস দলে ভারতের খুব অনভিজ্ঞ খেলোয়াড়রা রয়েছেন। আইপিএল এর শেষ সংস্করণে অন্যতম উঠতি তারকা ছিলেন তাদের হয়ে রাহুল তেওয়াটিয়া। তিনি মিডল অর্ডারে অনেক গুরুত্বপূর্ণ নক খেলেন এবং মাঝখানে কিছু ভাল ইকোনমিক ওভার দিয়ে ব্যাক আপ করেছিলেন। এমনকি তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তার ভারতীয় সীমিত ওভারের স্কোয়াডে ডাক এসেছিল। যেখানে তিনি ফিটনেস পরীক্ষার মাধ্যমে যেতে পারেননি। তবে তিনি নির্বাচকদের র‍্যাডারে রয়েছেন এবং লেগ-স্পিনিং অলরাউন্ডার ডেথ ওভারে ব্যাট চালাতে পারেন। তিনি ২০২১ সালের আইপিএলে শান্ত মরসুম কাটিয়েছিলেন এবং খুব একটা প্রভাব ফেলতে পারেননি। দীর্ঘ সময়ের ভিত্তিতে অবশ্যই তাকে আরটিএম কার্ডের জন্য বিবেচনা করবে রাজস্থান ম্যানেজমেন্ট।

আইপিএল ২০২২: কোন তিনজন খেলোয়াড়ের উপর আরটিএম ব্যবহার করতে পারে রাজস্থান রয়্যালস? জানুন 3

জস বাটলার: মাত্র দুজন বিদেশী খেলোয়াড়কে ফ্র্যাঞ্চাইজি ধরে রাখতে পারবে। বেন স্টোকস, জস বাটলার এবং জোফ্রা আর্চারের সাথে তিনজন ইংলিশ তারকা রয়েছে। কেবল দুজনই থাকতে পারেন। রয়্যালসের হয়ে সর্বশেষ খেলায় বাটলারের সেঞ্চুরি ফ্র্যাঞ্চাইজি এগিয়ে যাওয়ার পক্ষে অন্যতম ছিল এবং তিনি গত তিন বছরে সবচেয়ে ধারাবাহিক ব্যাটিং করেছেন। তাকে টপ অর্ডার সরিয়ে আনা হয়েছে, তবে ব্যাটিংয়ের ওপেন করার সময় তিনি অত্যন্ত বিধ্বংসী। তাই রয়্যালস তাকে একই অবস্থানে থাকতে দেখা উচিত। তিনি ম্যাচ-জয়ী এবং তার ৩৬০ ডিগ্রি ব্যাটিং দক্ষতা নিয়ে মাঠের চারপাশে খেলেন। তিনি রাজস্থান রয়্যালস সেটআপের একজন মূল খেলোয়াড় এবং ফ্র্যাঞ্চাইজি তাকে ধরে রাখবে বলে আশা করা হচ্ছে।

আইপিএল ২০২২: কোন তিনজন খেলোয়াড়ের উপর আরটিএম ব্যবহার করতে পারে রাজস্থান রয়্যালস? জানুন 4

জোফ্রা আর্চার: তাকে ধরে রাখতে চাওয়া কঠিন হয়ে উঠবে, তবে জোফ্রা আর্চার একজন অসামান্য বোলার। রয়্যালস তাকে যে কোনও উপায়েই পেতে চাইবে। আর্চার গত দুই বছরে রাজস্থান রয়্যালসের হয়ে সেরা বোলার হয়েছেন এবং চোটে পড়ার সময় রয়্যালস আইপিএল ২০২১ সালে মরিয়া হয়ে তাঁর পারফর্ম মিস করেছিলেন। আর্চারের একটি ভাল গতি রয়েছে এবং বল হাতে তিনি একজন ম্যাচ জয়ী। তিনি কখনই ব্যাটসম্যানের কাছে মার খেয়ে এসে ব্যর্থ হন না এবং অন্যান্য বোলারদের থেকে আলাদা চ্যালেঞ্জের মুখোমুখি হন। ব্যাট হাতে তিনি লোয়ার অর্ডারে নেমে বল হিট করতে পারেন এবং মেগা নিলাম হলে রাজস্থান কোনওভাবে তাকে দলে ফিরিয়ে আনতে চাইবে।

Leave a comment

Your email address will not be published.