আইসিসি চ্য়াম্পিয়ন্স ট্রফি শেষ হয়েছে দিন চল্লিশেকের ওপর কেটে গিয়েছে। কিন্তু, ট্রফি হাতছাড়া হওয়ার জ্বালা কুরেকুরে খাচ্ছে ভারতীয় ফ্য়ানদের। কোথাও ছবি দেখলেই জ্বালাটা আরও বেশি করে অনুভূত হচ্ছে। ট্রফিটা এই উপমহাদেশেই আছে। কিন্তু, সীমানার ওপারে। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান নিয়ে গিয়েছে ট্রফিটা। মলম লাগিয়েও ক্ষতটা যেন কিছুতেই সেরে উঠছে না। এতটাই দগদগে হয়ে রয়েছে যে ইন্টারনেটে কোনও ছবি দেখলেই কারণ ছাড়াই তেলেবেগুনে জ্বলে উঠছেন ক্রিকেট পাগল ভারতীয় সমর্থকরা।

পুরো টুর্নামেন্টে দুধর্ষ ক্রিকেট খেলে আইসিসি চ্য়াম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠেছিল ভারত। গ্রুপ পর্বে পাকিস্তানকেও হেলায় হারায় ভারত। ‘মেন ইন ব্লুরা’রা ২০১৭ চ্য়াম্পিয়ন্স ট্রফি জিততে চলেছে ধরেই নিয়েছিল সবাই। কিন্তু, সবাইকে অবাক করে দিয়ে আসল সময়েই বাজিমাৎ করে দেয় পাকিস্তান। সব হিসেব-নিকেশ উল্টে দিয়ে ১৮০ রানের বিশাল ব্য়বধানে ম্য়াচ জিতে দুমড়ে-মুচড়ে দেয় ভারতের ব্য়াটিং লাইন-আপ নিয়ে গর্ব করার অহঙ্কারটা। আশ্চর্যের বিষয়, ১৯৯৯ পর এই প্রথমবার পঞ্চাশ ওভারের ক্রিকেটে আইসিসি পরিচালিত কোনও টুর্নামেন্টের ফাইনালে ওঠে ‘মেন ইন গ্রিন’ পাকিস্তান ব্রিগেড। আর তারাই কিনা হট ফেভারিট ভারতকে হারিয়ে দেয়।

এখানে দেখুনঃ কোচ হিসাবে এই প্ৰাক্তন লেগ স্পিনারকে নিয়োগ করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড

ঘটনার সূত্রপাত ফেসবুকে একটি ছবিকে কেন্দ্র করে। বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি তাদের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ব্য়ানারের পোস্ট করে। এই মুহূর্তে ইংল্য়ান্ড ঘরের মাটিতে টেস্ট সিরিজ খেলতে ব্য়স্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আইসিসি’র পোস্ট করা ছবিটা সেই সংক্রান্ত। চলতি ওভাল টেস্টে ইংল্য়ান্ডের ফ্য়ানেরা ইংলিশ টিমের স্পিনার মঈন আলিকে নিয়ে একটি ব্য়ানার তৈরি করে মাঠে আনেন। খেলা চলাকালীন তাঁরা ওই ব্য়ানারটা দেখান। টিভি ক্য়ামেরায় তা ওঠেও। ব্য়ানার হাতে সেই ছবিই আইসিসি ফেসবুকে পোস্ট করেছিল।

ছবিটি দেখার পর এক ভারতীয় ফ্য়ান অকারণে পাকিস্তানের জয়ের প্রসঙ্গ টেনে এনে খোঁচা মারার ভঙ্গিমায় কমেন্ট করেন, ”এই মুহূর্তের বড় খবর : পাকিস্তান এখনও চ্য়াম্পিয়ন্স ট্রফি ২০১৭’র জয়ের উৎসব পালন করে যাচ্ছে।”

এই ধরনের কমেন্ট দেখার পর আইসিসি কোনও রকম মন্তব্য় না করে, ওই কমেন্টের রিপ্লাইতে একটি ছবি পোস্ট করে। ছবিটিতে পাকিস্তানের ক্রিকেটার সরফরাজ আহমেদ ও পাকিস্তানের জাতীয় দলের দক্ষিণ আফ্রিকীয় কোচ মিকি আর্থার চ্য়াম্পয়িন্স ট্রফি হাতে দাঁড়িয়ে আছেন।

এখানে দেখুনঃ জ্বর সারিয়ে উঠেই অধিনায়কের সঙ্গে পুলে ছবি, খোঁচা দিলেন যুবরাজ

উল্লেখ্য়, চ্য়াম্পিয়ন্স ট্রফিতে হারের পর ভারতীয় ক্রিকেট দল নিজেদেরকে সামলেও নিয়েছে। ক্য়ারিবিয়ান দ্বীপপুঞ্জ সফরে তাদের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এসেছে। ১৮ই জুন পাকিস্তানের কাছে হারটা যে শুধুমাত্র নিছক একটা ঘটনা ছিল, তা বুঝিয়েই দিয়েছে বিরাটের ভারত। প্রাক্তন টিম ডিরেক্টর রবি শাস্ত্রীকে কোচ নিয়োগ নিয়ে নানান নাটকের পর ভারতীয় ক্রিকেট দল এখন শ্রীলঙ্কার মাটিতে। পূর্ণাঙ্গ সফরের প্রথম পর্ব টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বিরাটের ভারত।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই
    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে রবিবার জোহানেসবার্গে সেই সময় ভারত খানিকটা চিন্তায়...

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...