IND vs WI: চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে কব্জা ভারতের !! 1
Ravi Bishnoi (2R), Ravindra Jadeja (L), Rishabh Pant (2L) and Rohit Sharma (R) of India celebrate the dismissal of Rovman Powell of West Indies during the 1st T20i match between West Indies and India at Brian Lara Cricket Academy in Tarouba, Trinidad and Tobago on July 29, 2022. (Photo by Randy Brooks / AFP) (Photo by RANDY BROOKS/AFP via Getty Images)

ওয়েস্ট ইন্ডিজের (IND vs WI) বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে খেলা সিরিজের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। এভাবে সিরিজে ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নেয় ভারত। সিরিজের শেষ এবং পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭ আগস্ট ২০২২ তারিখে ভারতীয় সময় রাত ৮ টায় এই মাঠে।

টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। টিম ইন্ডিয়া ২০ ওভারে ৫ উইকেটে ১৯১ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.১ ওভারে মাত্র ১৩২ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে খারাপ আবহাওয়া ও বৃষ্টির কারণে টসে দেরি হয়। এই ম্যাচের আগে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া।

IND vs WI: চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে কব্জা ভারতের !! 2

ভারতের হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন ঋষভ পন্থ। অধিনায়ক রোহিত শর্মা ৩৩ ও সঞ্জু স্যামসন ৩০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ২৪-২৪ রান করেন অধিনায়ক নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল। ভারতের হয়ে আরশদীপ সিং নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন আভেশ খান, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণোই।

সেন্ট কিটসে খেলা প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ১-১ সমতা করেছে। তৃতীয় টি-টোয়েন্টি জিতে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে।

IND vs WI: চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে কব্জা ভারতের !! 3

ভারতীয় একাদশে ৬ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যানের সাথে এই ম্যাচের জন্য অক্ষর প্যাটেলের আকারে একজন অলরাউন্ডার নির্বাচিত হয়েছিল। ইনজুরিতে আক্রান্ত হর্ষাল প্যাটেল একাদশে থাকতে পারেননি। নিকোলাস পুরান বৃষ্টির কারণে পিচের আর্দ্রতার সদ্ব্যবহার করার চেষ্টা করেছিলেন, কিন্তু রোহিত শর্মা, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন এবং অক্ষর প্যাটেলের ঝড়ো ইনিংসের কারণে তিনি সফল হতে পারেননি।

Read More: Asia Cup 2022: বুমরাহ-ভুবনেশ্বর নয়, এই দুই বোলার হয়ে উঠবেন পাকিস্তানের কাল! ভয়ে কাঁপছেন বাবর-রিজওয়ান’রা

স্বাগতিকরা তাদের একাদশে কোনো পরিবর্তন করেনি। একই সঙ্গে ভারতীয় দলে ৩টি পরিবর্তন হয়েছে। হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রেয়াস আইয়ারের জায়গায় একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল এবং সঞ্জু স্যামসনকে।

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.