KL Rahul said Virat Kohli is a world-class player

এশিয়া কাপের (Asia Cup 2022) ১৫ তম আসরে আজ প্রথম ম্যাচে মাঠে নামছে শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (SL vs AFG)। তবে আগামীকাল হাই ভোল্টেজ ম্যাচে দেখা যাবে দুই মহারতী ভারত পাকিস্তান (IND vs PAK)। এই আসর অনুষ্ঠিত হবে মদ্ধপ্রাচের দেশ সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু আয়োজক শ্রীলংকা। খেলাগুলো টি-টোয়েন্টি সংস্করণে অনুষ্ঠিত হবে। ২১ শে জুলাই ২০২২ তারিখ শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয় জানিয়েছে। তাই এবারের এশিয়াকাপ সংযুক্ত আরব আমিরাতে। ৪০ ডিগ্রির তপ্ত গরমে খেলাটা মানিয়ে নেওয়াই সবথেকে কঠিন চ্যালেঞ্জ। পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে হবে বলেই মনে করছেন ভারতীয় অধিনায়ক রোহিত (Rohit Sharma)।

ফর্মে ফিরতে মরিয়া বিরাট

IND vs PAK: বিরাট কোহলির ফর্ম নিয়ে চিন্তিত কেএল রাহুল, এশিয়া কাপের আগে করলেন এই খোলাসা !! 1

২০২২ সালের টি-২০ বিশ্বকাপের আগে নিজের খারাপ ফর্মকে চাঙ্গা করতে এশিয়া কাপের মঞ্চকেই বেছে নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। গত বছরের টি-২০ বিশ্বকাপে ভারত ১০ উইকেটে হারলেও কোহলি দলের বিপর্যয়ে ৫৭ রানের দুরুন্ত এক ইনিংস খেলেন। বিশ্লেষকেরা মনে করছেন এবারের এশিয়া কাপ দিয়ে তার পুরনো রুপে ফিরে আসবেন কোহলি। তার সেঞ্চুরির সংখ্যা ৭০ টি। সর্বশেষে সেঞ্চুরি করেন বাংলাদেশের বিপক্ষে। ওয়ানডে ক্রিকেটে ৪৩ সেঞ্চুরির পাশাপাশি ৬৪ সেঞ্চুরির এবং টি-২০ তে ৩০ হাফ-সেঞ্চুরির মালিক এই তারকা।

বিরাট কোহলির খারাপ ফর্ম নিয়ে অনেকেই অনকে কথা বলেছেন। কেউ দিয়েছেন নেতিবাচক উক্তি তো কেউ বিরাট কোহলির সাথে দাঁড়িয়েছেন। এবার সমর্থনের তালিকায় নাম লিখালেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) । বিরাট কোহলির সমথর্ন করে তিনি বলেন, ” একজন সফল ক্রিকেটার কখনোই বাইরের চেচামেচিতে কান দেন না।বিশেষ করে বিরাটের মতো একজন বিশ্বমানের খেলোয়াড় লোকে (বাইরে) যা বলছে তা দ্বারা প্রভাবিত হবে না। সেইসঙ্গে একজন প্রফেশনাল খেলায়াড়কে বাইরের মন্তব্য কখনও তার গন্তব্য ঠেকাতে পারে না। আমরা এই ধরনের মতামতের উপর খুব বেশি মনোযোগ রাখি না।” 

বিরাট কোহলি দেশের হয়ে ম্যাচ জেতার জন্য ক্ষুধার্ত

IND vs PAK: বিরাট কোহলির ফর্ম নিয়ে চিন্তিত কেএল রাহুল, এশিয়া কাপের আগে করলেন এই খোলাসা !! 2

যদিও কোহলি প্রায় তিন বছরে আন্তর্জাতিক সেঞ্চুরি করেননি, রাহুল বিশ্বাস করেন যে গত সাড়ে সাত বছর ধরে তিনি যে অবিশ্বাস্য রান করেছিলেন, তা লোকেদের আরও বেশি কিছুর জন্য আকাঙ্ক্ষা তৈরী করেছে। কেএল রাহুল বলেন, “যখন আমি আহত ছিলাম এবং দুই মাস বাড়িতে, আমি তাকে খেলতে দেখেছি এবং তাকে আউট অফ ফর্ম বলে মনে হয়নি। হয়তো সে এখনও সেই স্তরে পৌঁছতে পারেনি, কারণ সে নিজের জন্য যে প্রত্যাশাগুলি সেট করেছে। তবে আমি নিশ্চিত সে তার দেশের হয়ে ম্যাচ জিততে আগ্রহী এবং তার পুরো ক্যারিয়ারে তিনি এটাই করেছেন।  

Read More: IND vs PAK: পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে কোহলিকে হুঁশিয়ারি গাঙ্গুলির, “এটাই রান করার শেষ সুযোগ” !!

বিরাট কোহলি হয়তো কয়েক বছর আগের মতো ঘনঘন রান করতে পারছেন না, কিন্তু ভারতীয় ক্রিকেট তারকা এখনও শক্তিশালী ব্যাটার। কোহলি এশিয়া কাপ 2022 এর সময় ব্যাট দিয়ে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে আগ্রহী এবং তার আগের ফর্ম ফিরে পেতে কঠোর পরিশ্রম করছেন।

Leave a comment

Your email address will not be published.