INDvsBAN: ভারত ৩৪৭ রানের স্কোরে ঘোষণা করল ইনিংস সমাপ্তি, বাংলাদেশে দ্বিতীয় ইনিংসে খেল ধাক্কা 1

কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত আর বাংলাদেশের মধ্যে ডে-নাইট টেস্ট খেলা হচ্ছে। বাংলাদেশ টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আর ১০৬ রানে অলআউট হয়ে যায়। ভারতীয় দল প্রথম দিনের খেলার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৪ রান করে ফেলেছিল। ক্রিজে অধিনায়ক বিরাট কোহলি আর অজিঙ্ক রাহানে টিকে ছিলেন।

বিরাটের সেঞ্চুরি

INDvsBAN: ভারত ৩৪৭ রানের স্কোরে ঘোষণা করল ইনিংস সমাপ্তি, বাংলাদেশে দ্বিতীয় ইনিংসে খেল ধাক্কা 2

বিরাট কোহলি আর অজিঙ্ক রাহানে দ্বিতীয় দিনের শুরু ভাল ব্যাটিং করেন। রাহানে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন কিন্তু ৫১ রান করে তইজুল ইসলামের শিকার হন। বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে নিজের ২৭তম সেঞ্চুরি পূর্ণ করেন। টি-ব্রেকের পর ভারতের শুরুটা ভালো হয়নি আর রবীন্দ্র জাদেজা প্রথম ওভারেই বোল্ড হয়ে যান। তিনি আবু জায়েদের বল ছাড়তে যান কিন্তু বল সোজা গিয়ে উইকেটে লাগে। সেই সময় ভারতের ভারতের স্কোর ২৮৯ রান ছিল।

নতুন বলে পড়ল উইকেট

INDvsBAN: ভারত ৩৪৭ রানের স্কোরে ঘোষণা করল ইনিংস সমাপ্তি, বাংলাদেশে দ্বিতীয় ইনিংসে খেল ধাক্কা 3

দ্বিতীয় সেশনে নতুন বল আসার সঙ্গেই ভারতের উইকেট পড়ার ধারা শুরু হয়ে যায়। বিরাট কোহলি ১৩৬ রানের ইনিংস খেলে ইবাদত হুসেনের শিকার হন। রবীন্দ্র জাদেজাও ৯ রান করে আউট হন। কিছু ইনিংস ধরে ছক্কার বৃষ্টি করা উমেশ যাদব আর ঈশান্ত শর্মা খাতা না খুলেই আউট হন। বিরাট কোহলি ৯ উইকেটে ৩৪৭ রানের স্কোরে ইনিংস সমাপ্তি ঘোষণা করে দেন। ঋদ্ধিমান সাহা ১৭ অন্যদিকে শামি ১০ রান করে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে ইবাদত আর আল আমিন ৩টি করে উইকেট নেন।

বাংলাদেশের খারাপ শুরু

INDvsBAN: ভারত ৩৪৭ রানের স্কোরে ঘোষণা করল ইনিংস সমাপ্তি, বাংলাদেশে দ্বিতীয় ইনিংসে খেল ধাক্কা 4

প্রথম ইনিংসের আধারে ২৪১ রানে পেছিয়ে থাকার পর বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের শুরুটা খারাপ হয়। প্রথম ওভারেই শাদমান ইসলাম কোনো রান না করেই ঈশান্ত শর্মা বলে প্যাভিলিয়নে ফিরে যান। ঈশান্ত শর্মা নিজের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মোমিনুল হককে কোনো রান করতে না দিয়েই আউট করেন। ম্যাচের প্রথম ইনিংসেও তিনি কোনো রান করতে পারেননি। টি-ব্রেক পর্যন্ত বাংলাদেশ ২ উইকেটে ৭ রান করে ফেলেছে। প্রথম ইনিংসের আধারে তারা এখনো ২৩৪ রান পেছিয়ে রয়েছে।

দেখুন স্কোরকার্ড:

INDvsBAN: ভারত ৩৪৭ রানের স্কোরে ঘোষণা করল ইনিংস সমাপ্তি, বাংলাদেশে দ্বিতীয় ইনিংসে খেল ধাক্কা 5

INDvsBAN: ভারত ৩৪৭ রানের স্কোরে ঘোষণা করল ইনিংস সমাপ্তি, বাংলাদেশে দ্বিতীয় ইনিংসে খেল ধাক্কা 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *