IPL 2022 Auction: আইপিএল ২০২২ মেগা নিলামে এই দশ জন তরুণ দুর্দান্ত ক্রিকেটার পাবে মোটা অঙ্কের দাম ! 1
Prev1 of 10
Use your ← → (arrow) keys to browse

অল্প কিছুদিন আগেই শেষ হয়েছে এই বছরের আইপিএল। বিশ্বের রোমাঞ্চিত এবং আকর্ষিত এই ক্রিকেট লীগ এই বছর ভারতের মাটিতেই শুরু হয়েছিল কিন্তু করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তে পরবর্তীতে তা দুবাইয়ের মাটিতে বাকি ম্যাচগুলি অনুষ্ঠিত করা হয়। আইপিএল মানেই বিশ্বের বিভিন্ন্য প্রান্ত থেকে তরুণ উঠতি ক্রিকেটারদের উত্থানের এক মঞ্চ যা সমগ্র ক্রিকেট বিশ্ব একাধিক দশক ধরে দেখে চলেছে। আইপিএল এর মঞ্চ থেকেই বর্তমান বিশ্বের প্রতিটি ক্রিকেট দল তাদের রিজার্ভ বেঞ্চ শক্তিশালী করে চলেছে।

Read More: টি২০ বিশ্বকাপের জন্য সেরা একাদশ বাছলেন হরভজন সিং, দলে নিলেনই না টুর্নামেন্টের সেরা পারফর্মারকে

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে আইপিএল এর একটি মেগা নিলামের আয়োজন করা হবে জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এই মেগা নিলামে নতুন দুটি আইপিএল দল আরো যোগ হবে যাদের নাম ঘোষিত হয়েছে একটি লখনৌ এবং অপরটি হলো আমেদাবাদ। এছাড়াও এই নিলামে গুরুত্বপূর্ণ অংশ হলো পুরানো ৮টি আইপিএল দল তাদের দলের যেকোনো ৪জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে এবং নতুন দুটি দল তাদের ৩জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। প্রতিটি দলের নির্বাচিত ধরে রাখা ক্রিকেটার ছাড়া বাকি সমস্ত ক্রিকেটারকে আবার নিলামে তোলা হবে জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আমরা এখানে আজ এমন ১০জন তরুণ ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা তাদের এই বছর আইপিএল এর অসাধারণ পারফর্মেন্সের ওপর ভিত্তি করে পরবর্তী আইপিএল নিলামে বেশি মূল্যবান ক্রিকেটার হিসাবে পরিচিতি পেতে পারেন।

IPL 2022 Auction: আইপিএল ২০২২ মেগা নিলামে এই দশ জন তরুণ দুর্দান্ত ক্রিকেটার পাবে মোটা অঙ্কের দাম 

ভেঙ্কটেশ আইয়ার

IPL 2022 Auction: আইপিএল ২০২২ মেগা নিলামে এই দশ জন তরুণ দুর্দান্ত ক্রিকেটার পাবে মোটা অঙ্কের দাম ! 2

এই বছর আইপিএল এর এক তরুণ উঠতি প্রতিভা হলেন ভেঙ্কটেশ আইয়ার। বাঁহাতি এই ব্যাটসম্যান আইপিএল এর দ্বিতীয় ভাগে তার অসাধারণ ব্যাটিং পারফর্মেন্সের জন্য রাতারাতি সারা দুনিয়া বিখ্যাত হয়েছেন। তিনি একজন ওপেনার ব্যাটসম্যান এর পাশাপাশি ডানহাতি একজন মিডিয়াম ফাস্ট বোলার। তার এই পারফর্মেন্সের ওপর ভিত্তি করে তিনি পরবতী নিলামে যে বেশি দাম পেতেই পারেন সে কথা বলাই বাহুল্য।

Also Read: IPL 2022 Auction: আগামী আইপিএল নিলামের আগে এই তিন দুর্দান্ত ক্রিকেটারকে ছেড়ে দেবে কলকাতা নাইট রাইডার্স !

Prev1 of 10
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.