ইংল্যান্ডে স্কোর করলেই টপ-ক্লাস ব্যাটসম্যান হবেন, কার সম্পর্কে বললেন সালমান বাট? জানুন 1

ভারতের হয়ে ওয়ানডে এবং টি- ২০ ক্রিকেটে দুর্দান্ত অভিষেকের পর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব আসন্ন পাঁচ টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ডে উড়ে যাচ্ছেন। শুভমান গিল এবং ওয়াশিংটন সুন্দর চোটের কারণে বাদ পড়ার পরে মুম্বইয়ের এই ক্রিকেটার ভারতীয় টেস্ট দলে তার প্রথম পেয়েছিলেন। সূর্যকুমার ইদানীং দুর্দান্ত ইনিংস খেলছেন। অভিষেকের ম্যাচে তার অর্ধশতক সহ শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডেতে মোট ১২৪ রান করেছিলেন তিনি।

ইংল্যান্ডে স্কোর করলেই টপ-ক্লাস ব্যাটসম্যান হবেন, কার সম্পর্কে বললেন সালমান বাট? জানুন 2

তিনি টি-টোয়েন্টিতেও নিজের দুর্দান্ত ফর্ম বজায় রেখেছিলেন, রবিবার কলম্বোতে সিরিজ ওপেনারের ৩৩ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগই হোক বা নীল জার্সিতে ভারতের প্রতিনিধিত্ব, সূর্যকুমার সাদা বলের ফর্ম্যাটে ব্যাটিংয়ের জন্য অসংখ্য প্রশংসা পেয়েছেন। তিনি যখন প্রথমবারের মতো নিজের দেশের জন্য সবচেয়ে দীর্ঘতম ফর্ম্যাটটি খেলতে প্রস্তুত হলেন, পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট বলেছেন, ৩০ বছর বয়সী ভারতের এই মিডল অর্ডার ব্যাটসম্যান যদি ইংল্যান্ডে সুযোগ পান এবং রান করেন, তবে তিনি প্রমাণ করতে পারবেন যে বিশ্বে একজন শীর্ষ মানের খেলোয়াড়।

 

Read More: ধোনি ও শ্রেয়স আইয়ারের ফুটবল খেলার ছবি দেখে হিংসায় জ্বলছেন বিরাট কোহলি, দিলেন এই বার্তা

বাট তার সর্বশেষ ইউটিউব ভিডিওতে বলেছেন, “সূর্যকুমার যাদব খেলার সুযোগ পেলে ইংল্যান্ডে নিজের জায়গা করে নেওয়ার বিশাল সুযোগ পাবে। লোকে তাকে উত্সাহী খেলোয়াড় হিসাবে দেখা শুরু করেছে। ইংল্যান্ডেও যদি তিনি স্কোর করেন তবে তিনি প্রমাণ করতে পারবেন যে তিনি শীর্ষ-মানের খেলোয়াড়, কারণ রান তোলার জন্য ইংল্যান্ড একটি কঠিন জায়গা।”

ইংল্যান্ডে স্কোর করলেই টপ-ক্লাস ব্যাটসম্যান হবেন, কার সম্পর্কে বললেন সালমান বাট? জানুন 3

সালমান বাট আরও বলেছেন, “তিনি ৩০ বছর বয়সে অভিষেক করেছেন। কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলে তিনি যে পরিপক্কতা অর্জন করেছেন, তা তার ব্যাটিংয়ে দেখা যায়। আরও অনেক প্রতিভাবান ভারতীয় ব্যাটসম্যান আছেন যারা নির্ভীক ক্রিকেট খেলছেন তবে সূর্যকুমার যাদব অনেক বেশি পরিপক্ক বলে প্রমাণিত হচ্ছেন। সূর্যকুমার যাদব যে বয়সে অভিষেক করেছেন সেই বয়সেই বেশিরভাগ ব্যাটসম্যান শীর্ষে রয়েছেন।” ২০১০ সালে প্রথম শ্রেণিতে অভিষেকের পরে, সূর্যকুমার ৪৪.০১ গড়ে মাত্র ৭৭ ম্যাচে ৫৩২৬ রান করেছেন। তার ঝুলিতে ১৪ টি সেঞ্চুরি এবং ২৬ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

Leave a comment

Your email address will not be published.