ICC Test Ranking: বোলিং র্যািঙ্কিংয়ে লোকসান হল জসপ্রীত বুমরাহের, অশ্বিনের হল এই লাভ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের তরফে আজ অর্থাৎ শুক্রবার টেস্টের সাম্প্রতিক র‍্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে। এই মুহূর্তে ক্রিকেট জগতে টেস্ট ক্রিকেটের বেশকিছু সিরিজ চলছে, বর্তমান সময়ে ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজ চলছে। আইসিসি সমস্ত ম্যাচে খেলোয়াড়দের প্রদর্শন পরিমাপ করার পর টেস্ট র‍্যাঙ্কিং জারি করেছে। আসুন জেনে নেওয়া যাক আইসিসি র‍্যাঙ্কিংয়ে কী পরিবর্তন দেখা গেল।

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ভারতীয় বোলারদের কর্তৃত্ব

ICC Test Ranking: বোলিং র‍্যাঙ্কিংয়ে লোকসান হল জসপ্রীত বুমরাহের, অশ্বিনের হল এই লাভ 1

সবার আগে বোলারদের কথা বলা হলে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়দের কর্তৃত্ব দেখতে পাওয়া গিয়েছে। এই তালিকায় স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিন (৮৫০) আর জসপ্রীত বুমরাহ (৮৩০) ক্রমশ দ্বিতীয় আর চতুর্থ স্থানে রয়েছেন। অশ্বিনের দু নম্বর স্থান কেউই কেড়ে নিতে পারেনি আর আগেও তিনি এই পজিশনেই ছিলেন। কিন্তু বুমরাহের এক ধাপ লোকসান হয়েছে।

বুমরাহ এর আগে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে ছিলেন। কিন্তু এখন তার জায়গা নিয়ে নিয়েছেন নিউজিল্যান্ডের জোরে বোলার কাইল জেমিসন (৮৩৬)। এছাড়াও পাকিস্তানী জোরে বোলার শাহিন আফ্রিদিও এক ধাপ নেমে গিয়ে পঞ্চম স্থানে নেমে গিয়েছেন। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার জোরে বোলার প্যাট কমিন্স (৯০১)।

বিরাট আর রোহিতের উপর ১০ টেন থেকে ছিটকে যাওয়ার বিপদ

ICC Test Ranking: বোলিং র‍্যাঙ্কিংয়ে লোকসান হল জসপ্রীত বুমরাহের, অশ্বিনের হল এই লাভ 2

ব্যাটিংয়ের আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের হিসেবে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান মার্নস লাবুসেন এখনও প্রথম স্থানে রয়েছেন। লাবুসেনের কাছে বর্তমানে ৮৯২ রেটিং পয়েন্টস রয়েছে। অন্যদিকে জো রুট দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন। জো রুটের দ্বিতীয় স্থানে আসায় স্টিভ স্মিথের পাশাপাশি কেন উইলিয়ামসনেরও এক ধাপ লোকসান হয়েছে।

স্টিভ স্মিথ এখন ৮৪৫ রেটিং পয়েন্টস নিয়ে তৃতীয় স্থানে নেমে গিয়েছেন, অন্যদিকে স্টিভ স্মিথ চতুর্থ স্থানে নেমে গিয়েছেন। এছাড়াও পাকিস্তানের বাবর আজম ৮১৫ রেটিং পয়েন্টস নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। অন্যদিকে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি টপ ১০ থেকে ছিটকে যাওয়ার দোড়গোড়ায় রয়েছেন।

আসলে আইসিসি র‍্যাঙ্কিংয়ের দিকে তাকালে বিরাট কোহ্ললি ৭৪২ রেটিং পয়েন্টস নিয়ে দশম স্থানে রয়েছেন। এছাড়াও বর্তমান অধিনায়ক রোহিত শর্মার কথা বলা হলে তিনি আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিংয়ে ৭৫৪ পয়েন্টস নিয়ে অষ্টম স্থানে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.