Hardik Pandya

গুজরাট টাইটান্স (Gujarat Titans) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২২ এর ঝলমলে ট্রফি দখল করেছে। রবিবার খেলা ফাইনাল খেলায় হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে এই দল রাজস্থানকে ৭ উইকেটে হারিয়েছে। এটি ছিল গুজরাটের প্রথম আইপিএল এবং হার্দিক তার প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হন। গুজরাটের এই জয়ের পর হার্দিক প্রশংসিত হচ্ছেন। তিনি পুরো মরসুমে ভালো অধিনায়কত্ব করেছেন, পাশাপাশি বল ও ব্যাট হাতেও দারুণ পারফর্ম করেছেন। চার শতাধিক রান করেন এই তারকা অলরাউন্ডার। এছাড়া ১০ উইকেটও নিয়েছেন তিনি।

হার্দিক রাহুলের উত্তেজনা বাড়ালেন

এই দুর্ধর্ষ খেলোয়াড়ের স্বপ্ন ভেঙে দিলেন হার্দিক পান্ডিয়া! কখনই পাবেন না এই সম্মানীয় দায়িত্ব 1

ফাইনাল ম্যাচে হার্দিক অসাধারণ বোলিং করেছেন। তিনি ৪ ওভারে মাত্র ১৭ রান দেন এবং তিনটি মূল্যবান উইকেট নেন। বল, ব্যাট ও অধিনায়কত্বে দুরন্ত পারফর্ম পর টিম ইন্ডিয়ার তারকা খেলোয়াড় কেএল রাহুলের (KL Rahul) টেনশন বাড়িয়েছেন হার্দিক। আসলে, গুজরাটের জয়ের পরেই টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের দাবি তুলেছেন হার্দিক। যদি টিম ইন্ডিয়ার নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) একটি সিরিজে বিশ্রাম নেন, তবে তার জায়গায় কেএল রাহুলকে দলের নেতৃত্ব দেওয়া হয়, যা দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও দেখা যাবে। এখন যেহেতু হার্দিক অধিনায়কত্বে নিজেকে প্রমাণ করেছেন, আগামী সময়ে তাকে রোহিতের উত্তরসূরি করা হতে পারে। আইপিএল ২০২২ শুরু হওয়ার আগে, কেএল রাহুল নেতৃত্বের দৌড়ে ছিলেন, তবে টুর্নামেন্ট শেষ হওয়ার পরে অনেক কিছু বদলে গেছে।

গুজরাটের এই জয়ের পর হার্দিক প্রশংসিত হচ্ছেন

এই দুর্ধর্ষ খেলোয়াড়ের স্বপ্ন ভেঙে দিলেন হার্দিক পান্ডিয়া! কখনই পাবেন না এই সম্মানীয় দায়িত্ব 2

হার্দিক এবং কেএল রাহুলের অধিনায়কত্বের রেকর্ড তুলনা করলে, তাহলে হার্দিক রাহুলের থেকে ভালো করেছেন। হার্দিক এখনও পর্যন্ত ১৫টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে দল ১১টি জিতেছে এবং ৪টিতে হেরেছে। একইসঙ্গে কেএল রাহুলের কথা বলতে গেলে তিনি এখনও পর্যন্ত অধিনায়কত্বে নিজেকে প্রমাণ করতে পারেননি। তিনি আইপিএলে পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) অধিনায়কত্ব করেছেন, কিন্তু উভয় দলই ট্রফিটি দখল করতে পারেনি। কেএল রাহুল চার ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন এবং সব কটিতেই হেরেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন, যেখানে টিম ইন্ডিয়া পরাজিত হয়েছিল। একই সঙ্গে ওডিআই সিরিজে ভারতীয় দল ০-৩ ব্যবধানে পরাজিত হয়।

Read More: ভিডিও: হলিউড সিনেমা দেখতে গিয়ে থ্রিডি চশমাই উড়িয়ে দিলেন কুলদীপ যাদব! এ কি কান্ড ঘটালেন

Leave a comment

Your email address will not be published.