গৌতম গম্ভীর আমার রোল মডেল: বিরাট কোহলির আরসিবি দলের তরুণ ব্যাটসম্যানের স্বীকারোক্তি 1

 

আইপিএলের ১৪ তম আসরের আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনার দেবদূত পাডিক্কাল জানিয়েছেন যে তাঁর ক্রিকেট রোল মডেল হলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। বিরাট কোহলির নেতৃত্বে গত বছর আইপিএল টুর্নামেন্টে অভিষেক ঘটে পাডিক্কালের। তিনি বলেছেন যে, এখনও তিনি গম্ভীরের ব্যাটিংয়ের পুরনো ভিডিও দেখেন। গৌতম গম্ভীর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। পাডিক্কাল বলেছেন যে, তিনি ভারতের হয়ে খেলেছেন এমন সমস্ত ক্রিকেটারদেরই ভক্ত, তবে গৌতম গম্ভীরই তাঁর রোল মডেল।

গৌতম গম্ভীর আমার রোল মডেল: বিরাট কোহলির আরসিবি দলের তরুণ ব্যাটসম্যানের স্বীকারোক্তি 2

গম্ভীর ভারতের হয়ে ৫৮ টি টেস্ট, ১৪৭ টি ওয়ানডে এবং ৩৭ টি টি -২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ভারতের ২০০৭ সালের টি- ২০ বিশ্বকাপ এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাত্কারে পাডিক্কাল বলেছেন, “আমাকে অনুপ্রাণিত করার মতো কোনও খেলোয়াড় নেই, প্রত্যেকেরই নিজস্ব গল্প রয়েছে, প্রত্যেকেই নিজের কেরিয়ারে লড়াই উন্নতি করেছিলেন। ভারতের হয়ে যে সকল ক্রিকেটার খেলেছেন তাদের মধ্যে আমি সবচেয়ে বেশি অনুপ্রেরণা নিই। সেখানে পৌঁছতে অনেক শক্তি লাগে। সবাই সেই পর্যায়ে পৌঁছানোর জন্য অনেক কিছু করেছে।”

গৌতম গম্ভীর আমার রোল মডেল: বিরাট কোহলির আরসিবি দলের তরুণ ব্যাটসম্যানের স্বীকারোক্তি 3

তিনি আরও বলেছেন, “তবে গৌতম গম্ভীর আমার রোল মডেল। আমি তার ব্যাটিং দেখে বড় হয়েছি, আমি এখনও তার ব্যাটিংয়ের ভিডিওগুলি দেখি। তার ব্যাটিং আমার এখনও খুব ভাল লাগে। গম্ভীর আমার ক্রিকেট রোল মডেল।” পাডিক্কালকে আরসিবি ২০১৯ সালে ২০ লাখ টাকা বেস প্রাইসে কিনেছিল। তবে অভিষেকের জন্য তাকে ২০২০ সাল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল। আগামী ৯ এপ্রিল থেকে আইপিএলের ১৪ তম মরশুম শুরু হবে, একদিকে সমর্থকরা আইপিএলের অধীর আগ্রহে অপেক্ষা করছেন তো অন্যদিকে করোনার আতঙ্কও বেড়ে চলেছে। আইপিএল শুরু হওয়ার ঠিক আগে বেশ কিছু দলের খেলোয়াড় করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। এখন এই তালিকায় আরসিবির তারকা ব্যাটসম্যান দেবদত্ত পাডিক্কালের নামও যোগ হয়ে গিয়েছে।

Leave a comment

Your email address will not be published.