IPL 2022

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022)-এর ২০ তম ম্যাচে রাজস্থান রয়্যালস লখনউ সুপার জায়ান্টসকে ৩ রানে হারিয়ে দিল। এই মরশুমে লখনউয়ের এটি দ্বিতীয় পরাজয়। প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ৬ উইকেটে ১৬৫ রান করে। জবাবে লখনউ দল ২০ ওভারে ৯ উইকেটে ১৬২ রান করতে সক্ষম হয়। রাজস্থানের এই জয়ের নায়ক ছিলেন কুলদীপ সেন (৪ ওভার ৩৩ রানে এক উইকেট) যিনি ১৯তম ওভারে বিখ্যাত কৃষ্ণাকে পরাজিত করে ম্যাচটি রাজস্থানের দিকে ফিরিয়ে দেন। তিনি শেষ ওভারে ১৫ রান রক্ষা করেন এবং স্টোইনিসকে থামান।

राजस्थान रॉयल्स- India TV Hindi

এর আগে ব্যাটিংয়ে শিমরন হেটমায়ার এবং বোলিংয়ে যুজবেন্দ্র চাহাল ও ট্রেন্ট বোল্ট (৪ ওভার ৩০ রানে দুই উইকেট)। চাহালও চার উইকেট নিয়ে আইপিএলে তার ১৫০ উইকেট পূর্ণ করেছেন। লখনউয়ের ইনিংস শুরু থেকেই নড়বড়ে ছিল। ইনিংসের প্রথম বলেই অধিনায়ক কেএল রাহুলকে ক্লিন বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। এরপর কৃষ্ণাপ্পা গৌতমও প্রথম বলেই আউট হন খাতা না খুলেই। দলের স্কোর ছিল দুই উইকেটে ১ রান। কুইন্টন ডি কক (৩৯) এক প্রান্ত ধরে রাখলেও অন্য প্রান্ত থেকে উইকেট পড়তে থাকে। ১৪ রানে তিন উইকেটের পর দীপক হুদা (২৫) কিছুক্ষণের জন্য ইনিংস সামলেছেন।

IPL 2022, SRH Vs RR: Yuzvendra Chahal Spins Rajasthan Royals To Easy Win Vs Sunrisers Hyderabad - Highlights

এ দিন, চারটি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন যুজবেন্দ্র চাহাল। খেলা শেষ হওয়ার পর তিনি বলেন, “নিজেই নিজেকে সমর্থন করেছি। আমার প্রধান শক্তি আমার মন। আমি সাধারণত যা করি তা থেকে সরে যেতে চাইনি। আমি ১-২০ ওভারের মধ্যে যে কোন সময় বল করতে প্রস্তুত ছিলাম। সবচেয়ে বেশি উপভোগ করেছেন ডি ককের উইকেট। সে খেলাটা বদলে দিতে পারত। তাকে বাইরে যেতে দেখেছি, তাই মনের মধ্যে ছিল যে সে আবার বাইরে আসবে। বাদোনিকে আউট করেও বেশ ভালো লাগছে। আমার খারাপ খেলা নিয়ে বেশি ভাবি না।”

Leave a comment

Your email address will not be published.