বড় খবর: প্লে অফে ওঠার আগেই বড় ধাক্কা KKR এর, এই কারণে কোচের পদ ছাড়ছেন ব্রেন্ডন ম্যাককালাম

আইপিএল ২০২২ (IPL 2022) এ কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রদর্শন খুব একটা আশাব্যাঞ্জক নয়। তাদের প্লে অফে ওঠার সম্ভাবনাও ক্ষীণ। এই অবস্থায় চলতি আইপিএলে তাদের বাকি থাকা ম্যাচের আগেই বড় ধাক্কা খেল বলিউড বাদশার দল। নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা আইপিএলে কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাককালাম ফ্রেঞ্চাইজিকে জানিয়েছেন যে চলতি মরশুমের শেষ দিকে কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। ম্যাককালাম ফ্রেঞ্চাইজিকে জানিয়ে দিয়েছে যে তিনি ইংল্যান্ডের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার কারণে সরে দাঁড়াচ্ছেন।

সম্প্রতি কেকেআরের প্রদর্শন নিয়ে ম্যাককালাম টিম মিটিংয়ে জানিয়েছিলেন যে দলের খেলোয়াড়দের উন্নতির প্রয়োজন রয়েছে। প্রসঙ্গত আইপিএলের শুরুর সংস্করণ থেকেই আইপিএলের অংশ ছিলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

এই কারণে আইপিএল থেকে সরছেন ম্যাককালাম

বড় খবর: প্লে অফে ওঠার আগেই বড় ধাক্কা KKR এর, এই কারণে কোচের পদ ছাড়ছেন ব্রেন্ডন ম্যাককালাম 1

নিউজিল্যান্ডের এই বিধ্বংসী ব্যাটসম্যান আইপিএলে ২০০৮ এর উদ্বোধনী সংস্করণে কেকেআরের সদস্য ছিলেন। আইপিএলের প্রথম ম্যাচেই তাঁর ব্যাট থেকে দুর্দান্ত ১৫৮ রানের ইনিংস বেরিয়েছিল। শুধু আইপিএলেই নয় ম্যাককালাম ক্যারিবিয়ান প্রিমুয়ার লীগেও ত্রিনিবাগো নাইট রাইডার্স দলের হয়েও খেলেছেন এবং কোচিং করিয়েছেন। ম্যাককালামের কোচের পদ থেকে সরে দাঁড়ানো নিয়ে কেকেআরের আভ্যন্তরীণ এক সূত্র জানিয়েছেন,

“ ও আমাদের জানিয়েছে যে ও আর আইপিএলে কেকেআরের সদস্য থাকবে না, কারণ ও ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিচ্ছে। কয়েকদিন আগেই ও দলের একটি বৈঠকে আমাদের এই কথা জানিয়েছিল”।

ইংল্যাণ্ডের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ম্যাককালাম

বড় খবর: প্লে অফে ওঠার আগেই বড় ধাক্কা KKR এর, এই কারণে কোচের পদ ছাড়ছেন ব্রেন্ডন ম্যাককালাম 2

সম্প্রতিই ইংল্যাণ্ডের ক্রিকেট দল তাদের নতুন অধিনায়ক নির্বাচন করেছে। পাশাপাশি তারা কোচের পদেও নতুন অন্তর্ভূক্তি করতে চলেছে। ইংল্যাণ্ড জাতীয় ক্রিকেট দলের কোচের দৌড়ে নিউজিল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান অনেকটাই এগিয়ে রয়েছেন। বিবিসি এবং অন্যান্য ব্রিটিশ মিডিয়ার মতে ইংল্যান্ডের জাতীয় দলের কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে আছেন এই প্রাক্তণ নিউজিল্যান্ড তারকা। প্রসঙ্গত এই সপ্তাহের শেষেই ইংল্যাণ্ড ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে তাদের কোচের নাম ঘোষণা কর আহবে বলে জানানো হয়েছে।

দুর্দান্ত কেরিয়ার থেকেছে ম্যাককালামের

বড় খবর: প্লে অফে ওঠার আগেই বড় ধাক্কা KKR এর, এই কারণে কোচের পদ ছাড়ছেন ব্রেন্ডন ম্যাককালাম 3

প্রাক্তন এই নিউজিল্যাণ্ড তারকার ক্রিকেট কেরিয়ার দুর্দান্ত ছিল। নিউজিল্যাণ্ডের হয়ে ম্যাককলাম ১০১টি টেস্ট ম্যাচ খেলেছেন, এই ১০১টি টেস্ট ম্যাচের ১৭৬টি ইনিংসে ৩৮.৬৪ গড়ে তিনি ৬৪৫৩ রান করেন। এর মধ্যে তিনি ১২টি সেঞ্চুরি এবং ৩১টি হাফসেঞ্চুরিও করেছেন। টেস্ট কেরিয়ারে সর্বোচ্চ ৪বার ডবল সেঞ্চুরিও করেছেন তিনি। টেস্টে তার সর্বোচ্চ স্কোর ৩০২। অন্যদিকে দেশের হয়ে ২৬০টি ওয়ানডে ম্যাচের ২২৮টি ইনিংসে ৩০.৪১ গড়ে ম্যাককালামের ব্যাট থেকে বেরিয়েছে ৬০৮৩ রান। এর মধ্যে ৫টি সেঞ্চুরি এবং ৩২টি হাফসেঞ্চুরি রয়েছে। সর্বোচ্চ ১৬৬ রান। অন্যদিকে টি-২০ আন্তর্জাতিকে ম্যাককালাম ৭১টি ম্যাচ খেলে ৩৫.৬৭ গড়ে ২১৪০ রান করেছেন। এর মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি এবং ১৩টি হাফসেঞ্চুরি, সর্বোচ্চ ১২৩। এছাড়াও আইপিএলে ম্যাককালাম ১০৯টি ম্যাচ খেলে ২৭.৬৯ গড়ে ২৮৮০ রান করেছেন। এর মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি এবং ১৩টি হাফসেঞ্চুরি। সর্বোচ্চ ১৫৮।

Leave a comment

Your email address will not be published.