Asia Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা, এশিয়া কাপে এই দুই মারাত্মক খেলোয়াড়কে মিস করবেন রোহিত !! 1

সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে শুরু হওয়া এশিয়া কাপ ২০২২ (Asia Cup 2022)-এর জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এতে ফাস্ট বোলার মোহাম্মদ শামিকে বাছাই করা হয়নি। ইনজুরির কারণে জসপ্রিত বুমরাহ এবং হর্ষাল প্যাটেলের অনুপস্থিতিতে, অনেক খেলোয়াড় আশা করেছিলেন শামি দুবাই এবং শারজাহ পিচে নতুন বলের দায়িত্ব নেবেন। ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, আভেশ খান এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার জায়গা পেয়েছেন। শামি দলে জায়গা না পেয়ে অনেকেই হতবাক হয়ে পড়েছিলেন। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যাওয়া ভারতীয় দলের জন্য এই টুর্নামেন্টটি প্রাথমিক নীলনকশা।

শামি অনেক দিন বাইরে

Asia Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা, এশিয়া কাপে এই দুই মারাত্মক খেলোয়াড়কে মিস করবেন রোহিত !! 2

গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১০ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর থেকে শামি ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলেননি। এরপর ভারত বুমরাহ, হর্ষল, ভুবনেশ্বর, আভেশ, আরশদীপ, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং শার্দুল ঠাকুরকে টি-টোয়েন্টিতে ফাস্ট বোলার হিসেবে দিয়েছে। শামিকে যে একেবারেই উপেক্ষা করা হয়েছে তা নয়।

পারফমেন্স দিয়ে করেছে হতাশ

Asia Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা, এশিয়া কাপে এই দুই মারাত্মক খেলোয়াড়কে মিস করবেন রোহিত !! 3

শামির টি-টোয়েন্টি রেকর্ড তার টেস্ট এবং ওয়ানডেতে তেমন চিত্তাকর্ষক ছিল না। ১৭ টি-টোয়েন্টিতে, শামি ৩১.৫৫ গড়ে এবং ৯.৫৪ ইকোনমি রেটে ১৮ উইকেট নিয়েছেন, যা তার আইপিএল ক্যারিয়ার গড় এবং ২৯.১৯ এবং ৮.৫২ এর ইকোনমি রেট থেকে বেশি। তার আইপিএল উইকেট ২০১৮ মৌসুম পর্যন্ত চিত্তাকর্ষক ছিল না। যাইহোক, আইপিএল ২০১৯, ২০২০ এবং ২০২১-এ যথাক্রমে ৮.৬৮, ৮.৫৭ এবং ৭.৫০ ইকোনমি রেট সহ ১৯, ২০ এবং ১৯ উইকেট নেওয়ার পরে, শামি টি-টোয়েন্টি বিশ্বকাপে যান, যেখানে তিনি পাঁচ ম্যাচে ২৩.৩৩ গড়ে এবং ৮.৮৪ ইকোনমি রেটে ছয় উইকেট নিয়েছেন।

বিশ্বকাপে বিস্ময়কর কাজ করেছে

Asia Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা, এশিয়া কাপে এই দুই মারাত্মক খেলোয়াড়কে মিস করবেন রোহিত !! 4

কিন্তু তিনি পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে একটি উইকেটও পাননি, যেখানে দ্বিতীয় ইনিংসে শিশিরের কারণে দ্বিতীয় বোলিং করা কঠিন ছিল। তিনি আফগানিস্তান এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেট নিয়েছিলেন, যার পরে সেমিফাইনালে যাওয়ার আগে ভারত ইতিমধ্যেই ছিটকে গিয়েছিল। যাইহোক, গুজরাট টাইটানসের আইপিএল ২০২২ ট্রফিতে শামি তার মূল উইকেট নেওয়ার দক্ষতা (৮ ইকোনমি রেটে ২০ উইকেট) দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন।

আইপিএল ২০২২-এ অসাধারণ করেছেন

Mohammed Shami

আইপিএল ২০২২-এ, শামি পাওয়ার-প্লেতেও ১১ উইকেট নিয়েছিলেন, যা চেন্নাই সুপার কিংসের ফাস্ট বোলার মুকেশ চৌধুরীর সমান ছিল। আইপিএল ২০২২ পিচগুলিতে, যেখানে বোলাররা কিছুটা সাহায্য পেয়েছিলেন, শামি ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পেরেছিলেন। তবে ভারতের কাছে বুমরাহ, ভুবনেশ্বর এবং আরশদীপের মতো পাওয়ার-প্লে বিকল্প রয়েছে। চোটের কারণে কামব্যাক করতে এশিয়া কাপে ব্যাক আপ প্লেয়ার হিসেবে ঘোষণা করা হয়েছে চাহারকে। কিন্তু জায়গা দেওয়া হয়নি শামিকে।

Leave a comment

Your email address will not be published.