ভারতীয় পতাকা নিয়ে নক্কারজনক পোস্ট বাংলাদেশি ফ্যানদের! ভুলে গিয়েছে ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা’ 1

বিশেষ প্রতিবেদন: ক্রিকেটের অাঙিনায় বাংলাদেশ যে অনেক উন্নতি করেছে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই। বিশ্বের তাবড় তাবড় ক্রিকেট খেলিয়ে দেশগুলিকে এখন হারাবার ক্ষমতা রাখে পদ্মাপারের দেশটি। তবে সেই দেশের ক্রিকেট ফ্যানরা যে এখনও নিজেদের উন্নতি করতে পারেনি, ফের অারও একবার তার প্রমাণ পাওয়া গেল।

১৫ জুন চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত  বাংলাদেশ। তার অাগে সোশাল সাইটে মন ছবি পোস্ট করলেন বাংলাদেশি ফ্যানরা, যার নিন্দা করতেই হবে। সে ছবিতে কটি কুকুরের গায়ে ভারতের পতাকা চাপিয়ে দেওয়া হয়। পিছনে বাংলাদেশে পতাকা গায়ে একটি  বাঘকে দেখা যাচ্ছে। সেই সঙ্গে লেখা রয়েছে, ‘মামা, খেলা জমবে’। গোটা বিষয়টা ভারতীয়দের জন্য বেশ অপমানজনক বটে।

ভারতীয় পতাকা নিয়ে নক্কারজনক পোস্ট বাংলাদেশি ফ্যানদের! ভুলে গিয়েছে ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা’ 2

এর অাগেও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা এমন অপমানজনক ছবি পোস্ট করেছে। সেই ছবিতেও ভারতের ক্রিকেটকে হেয় করা হয়। এশিয়া কাপের ফাইনালকে অতিমাত্রায় গুরুত্বপূর্ণ ভেবে এই ছবি ভাইরালে ছড়িয়ে দেওয়া হয়। ছবিটিতে দেখা যায়, তৎকালীন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ধোনির মাথা কেটে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ঝুলিয়ে রেখেছেন। ছবিটি সামাজিক যোগাযগ মাধ্যমে ব্যাপক ঝড় তুলে।

২০১৫ সালে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ভারতের হারের পর তারা একটি ছবি ভাইরাল হয়ে যায়। সেখানে অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, ধোনি, ধাওয়ান এবং অশ্বিনদের অর্ধেক শেভ করা মাথা দেখা যায়। ছবির ক্যাপশনে লিখা ছিল, মুস্তাফিজ কার্টার। ছবির ক্যাপশন ইঙ্গিত করেছিল, ইন্ডিয়ান ক্রিকেটাররা পেসার মুস্তাফিজের হাতে নাস্তানাবুদ হয়েছে।

 

 

Leave a comment

Your email address will not be published.