kl rahul press conference
kl rahul press conference

যদিও টিম ইন্ডিয়া এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গেছে, কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলির রূপে ভারতীয় দলের জন্য দারুণ সুখবর এসেছে। কোহলি এখন সমালোচকদের মুখ বন্ধ করে টি-টোয়েন্টিতে নিজের প্রথম সেঞ্চুরি করে দলকে বড় জয় এনে দিয়েছেন।

এশিয়া কাপের চলতি মৌসুমে কোহলি দুটি হাফ সেঞ্চুরিসহ সেঞ্চুরি করেন এবং এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হন। এমন পরিস্থিতিতে, ম্যাচের পরে, যখন কেএল রাহুলকে টি-টোয়েন্টিতে কোহলির ওপেনিং সম্পর্কিত প্রশ্ন করা হয়েছিল, তখন তিনি খুব মজার উত্তর দিয়েছিলেন যা দেখে কেউ হাসি থামাতে পারেনি।

তাহলে কি আমি খেলা বাদ দেব? – কেএল রাহুল

Asia Cup 2022: "তাহলে কি আমি খেলা বন্ধ করে দেব..." কোহলিকে ওপেন করতে বলায় কেএল রাহুল ক্ষিপ্ত !! দিলেন জঘন্য বিবৃতি 1
India’s KL Rahul (L) and Virat Kohli fist bump during the Asia Cup Twenty20 international cricket Super Four match between Afghanistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 8, 2022. (Photo by SURJEET YADAV / AFP) (Photo by SURJEET YADAV/AFP via Getty Images)

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে জয়ের পর সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তর দিতে দেখা গেল কেএল রাহুলকে। কোহলির সেঞ্চুরির প্রশংসা করেছেন তিনি। এমন অবস্থায় এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন

“ওপেনিংয়ে সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। এর আগে আইপিএলেও আমরা তাকে এমন করতে দেখেছি। উদ্বোধনী টি-টোয়েন্টিতে ৫টি সেঞ্চুরি করেছেন তিনি। তাই আপনি কি মনে করেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওপেনার হিসেবেও তাকে বিচার করা হবে।”

এমতাবস্থায় কেএল রাহুল আর সময় নষ্ট না করে সাংবাদিককে প্রশ্ন করে বলেন, তাহলে কি আমি নিজেই দলের বাইরে থাকব? তারপর তিনি তার উত্তর পরিষ্কার করে বললেন,

“কোহলি দারুণ একজন খেলোয়াড়। শুধু তাই নয় ওপেনিংয়েও ভালো পারফর্ম করবেন তিনি। তিনি তিন নম্বরে ভারতীয় দলের হয়ে ভাল করছেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই কাজ করবেন।”

আড়াই বছর পর আন্তর্জাতিক সেঞ্চুরি করলেন কোহলি

Asia Cup 2022: "তাহলে কি আমি খেলা বন্ধ করে দেব..." কোহলিকে ওপেন করতে বলায় কেএল রাহুল ক্ষিপ্ত !! দিলেন জঘন্য বিবৃতি 2
India’s Virat Kohli celebrates after scoring a century (100 runs) during the Asia Cup Twenty20 international cricket Super Four match between Afghanistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 8, 2022. (Photo by SURJEET YADAV / AFP) (Photo by SURJEET YADAV/AFP via Getty Images)

আফগানিস্তানের বিপক্ষে খেলায় ভারতীয় দল আবারও টস হেরে প্রথমে ব্যাট করতে নামে। রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ায় দলের অধিনায়কত্বের দায়িত্ব ছিল কেএল রাহুলের হাতে। ওপেনার হিসেবে রাহুল ও কোহলি ব্যাট হাতে সেঞ্চুরির জুটি গড়ে দারুণ শুরু করেন। ৭১তম সেঞ্চুরি করে স্কোরকে ২১২ রানে নিয়ে যান কোহলি।

Read More: Asia Cup 2022: বিরাট কোহলি ফর্মে ফিরতেই ভঙ্গ হল এই ৩ ক্রিকেটারের বিশ্বকাপে খেলার স্বপ্ন !!

এরপর আফগানিস্তান দল টার্গেট তাড়া করতে নামলেও শুরুটা ছিল খুবই খারাপ। ভুবেনশ্বর কুমারের সুইংয়ের জন্য ব্যাটসম্যানদের কোনো উত্তর ছিল না এবং দলের ৬ উইকেট ২১ রানে পড়ে যায়। ইব্রাহিম জাদরান একপ্রান্তে থেকে ভালো ব্যাটিং করেন। ৫৯ বলে করেন ৬৪ রান। কিন্তু আফগানিস্তানের ইনিংসে ৬ ব্যাটসম্যানও ডাবল চিহ্ন স্পর্শ করতে পারেনি এবং মাত্র ১১১ রান করার পর দলটি ১০১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হেরে যায়।

Leave a comment

Your email address will not be published.