ফিঞ্চকে মানকাডিং না করে সকলকে একেবারে হুঁশিয়ারির বার্তা দিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন 1

গতকাল দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে আবারও আকর্ষণের কেন্দ্রে ছিলেন ভারতীয় তারকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বল করার সময় যখন অশ্বিন দেখেন, নন স্ট্রাইকিং এন্ড ক্রিজ ছেড়ে অনেকটাই এগিয়ে গিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনার অ্যারন ফিঞ্চ। সেই সময় চাইলেই মানকাডিং করতে পারতেন অশ্বিন, কিন্তু হঠাতই থমকে গিয়ে সাবধান করে দিলেন অস্ট্রেলিয়ার এই তারকা ওপেনারকে।

Ravi Ashwin, mankad warning: WATCH: Ricky Ponting can't stop smiling as R  Ashwin gives 'mankad' warning to Aaron Finch | Cricket News

আর এই নিয়ে আবারও সোশ্যাল মিডিয়ায় উঠল ঝড়। এর আগে দুইবার অশ্বিন মানকাডিং করেছিলেন, ফলে কি আবারও তিনি একই পথ অবলম্বন করবেন? যদিও দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, তার দলের কোনও সদস্যই এই ধরণের কাজের সাথে যুক্ত থাকবে না। কিন্তু আবারও সেই একই পরিস্থিতি তৈরি করলেন ভারতের তারকা এই অফস্পিনার।

ফিঞ্চকে মানকাডিং না করে সকলকে একেবারে হুঁশিয়ারির বার্তা দিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন 2

এই নিয়ে এবার সকলকে সরাসরি হুমকি দিয়ে দিলেন তামিলনাড়ুর এই ক্রিকেটার। নিজের টুইটারে একেবারে কড়া, অথচ মজার ছলে আইপিএল এর বাকি ফ্র্যাঞ্চাইজিকে বার্তা দিয়ে দিলেন অশ্বিন। টুইটারে তিনি লিখেছেন, “প্রথমেই সবকিছু পরিষ্কার করে নিতে চাই, ২০২০ সালের এটাই প্রথম আর শেষ ওয়ার্নিং। আমি এটা অফিশিয়ালি জানিয়ে দিলাম আর এরপর কেউ আমাকে দোষ দিতে আসবেন না। আমরা অর্থাৎ আমি, রিকি পন্টিং ও অ্যারন ফিঞ্চ কিন্তু খুব ভালো বন্ধু।”

যদিও সেদিন ভাগ্য যথেষ্টই ভালো ছিল অ্যারন ফিঞ্চের। শুরুর দুটি ওভারেই যথাক্রমে কাগিসো রাবাডা এবং শিখর ধাওয়ান তার ক্যাচ মিস করেন। কিন্তু চতুর্থ ওভারে অক্ষর প্যাটেলের বলে খোঁচা মারতে গিয়ে আউট হন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক।

IPL 2020: Ravichandran Ashwin Opts Against Mankad Dismissal

যদিও গত বছরেও আকর্ষণের মূলকেন্দ্রে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। সেই বছর কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক থাকাকালীন কোনও রকম ওয়ার্নিং না দিয়েই মানকাড করে আউট করে দিয়েছিলেন রাজস্থান রয়্যালসের ইংরেজ ওপেনার জস বাটলারকে। এমনকি, ২০১২ সালে অস্ট্রেলিয়ায় ত্রিদেশীয় সিরিজে অশ্বিন মানকাড দ্বারা আউট করেন শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান লাহিরু থিরিমানেকে। আর ফের গতকাল সেই স্মৃতি আবারও ফিরিয়ে এনেছিলেন তারকা এই অফস্পিনার।

Ricky Ponting vs Ravichandran Ashwin, IPL, Mankad, Delhi Capitals, the  Grade Cricketer - 47 Sports Club

গতকাল দিল্লি ক্যাপিটালসের কাছে ৫৯ রানে হারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই দুর্দান্ত জয়ের জেরে লিগ তালিকায় শীর্ষে উঠে যায় শ্রেয়স আইয়ারের দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেও তা ব্যাকফায়ার করে বিরাট কোহলির উপর। শুরুতে পৃথ্বী শ (২৩ বলে ৪২), মাঝের দিকে ঋষভ পন্থ (২৫ বলে ৩৭) এবং শেষের দিকে মার্কাস স্টোইনিস (২৬ বলে অপরাজিত ৫৩) এর ধুমধারাক্কা ব্যাটিংয়ে দিল্লি ক্যাপিটালস তোলে ১৯৬/৪। ১৯৭ রান তাড়া করতে গিয়ে আবারও ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। একা অধিনায়ক বিরাট কোহলি ছাড়া (৩৯ বলে ৪৩) আর কেউই বড় রান তুলতে পারেননি। এই হারের ফলে তৃতীয় স্থানেই রয়ে আছে আরসিবি।

Leave a comment

Your email address will not be published.