টিম পেনের পর অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়ক হবার দাবি রাখেন যে ৩ জন ক্রিকেটার 1
BIRMINGHAM, ENGLAND - AUGUST 5 : Tim Paine and Steve Smith of Australia wait for the presentations after Australia won the first Specsavers Test Match between England and Australia at Edgbaston on August 5, 2019 in Birmingham, England. (Photo by Philip Brown/Popperfoto via Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

সদ্দ্যই প্রকাশিত পাওয়া খবরে গোটা ক্রিকেট বিশ্ব প্রায় স্তম্ভিত। অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেন শীলতাহানির দায়ে আবদ্ধ হয়েছেন। বিগত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়া ক্রিকেটের বহু কলঙ্ক আমাদের সামনে উঠে এসেছে তা সে বল বিকৃতি কান্ড হোক অথবা শীলতাহানির মতো কিছু কুচ্ছিত কান্ড। এই ঘটনার সূত্রপাত ২০১৭ সালে যেখানে টিম পেন তার দলের সতীর্থ এক মহিলা সাপোর্ট সদস্যাকে কিছু অশালীন মেসেজ এবং অশালীন ছবি পাঠিয়ে ছিলেন। এর পরেই সদ্দ্যই এই অশালীন মেসেজ এবং ছবি ক্রমশ ভাইরাল হয়ে পড়েছে। এই ঘটনার পরেই টিম পেন অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেট থেকে তার অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিয়েছেন।টিম পেনের পর অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়ক হবার দাবি রাখেন যে ৩ জন ক্রিকেটার 2

অস্ট্রেলিয়া দল বল বিকৃতি কাণ্ডের পরেই তড়িঘড়ি টিম পেনকে দলের টেস্ট অধিনায়কের চাবিকাঠি তুলে দেয়। পেন টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পাবার পরেই অস্ট্রেলিয়া দলকে অ্যাসেজ সিরিজ জিততে সাহায্য করেছিল। কিন্তু বিগত শেষ কয়েক বছর ধরে তার অধিনায়কত্বেই অস্ট্রেলিয়া দল ঘরের মাটিতেই বেশ কয়েকটি টেস্ট সিরিজ হেরেছে। এই ঘটনার পরে টিম পেন যখন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন, ঠিক এর পরেই অস্ট্রেলিয়া টীম ম্যানেজমেন্ট তড়িঘড়ি বৈঠকে বসেছেন আসন্ন্য অ্যাসেজ সিরিজের জন্য কোন ক্রিকেটারকে অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হবে। আমরা এখানে আজ এমনই ৩ জন অস্ট্রেলিয়া ক্রিকেটারকে আলোচনা করবো যারা টেস্ট দলের অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণ করতে সক্ষম।

Read More: অ্যাশেজের প্রথম দুই ম্যাচের জন্য অভিনব দল ঘোষণা অস্ট্রেলিয়ার, দুই বছর পর কামব্যাক এই তারকার

প্যাট কামিন্স

টিম পেনের পর অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়ক হবার দাবি রাখেন যে ৩ জন ক্রিকেটার 3

বর্তমান বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডারদের মধ্যে অন্যতম হলেন প্যাট কামিন্স। ডানহাতি এই ফাস্ট বোলার অস্ট্রেলিয়া দলের নির্ভরযোগ্য বোলারের পাশাপাশি টেস্ট দলের সহ অধিনায়ক। কামিন্স যেমন বল হাতে দক্ষ্য ঠিক তেমনি ব্যাট হাতেও দলের হয়ে অনেক টেস্ট রান করেছেন। তাই এটাই মনে করা হচ্ছে যেহেতু কামিন্স পেনের অবর্তমানে অস্ট্রেলিয়া দলকে বেশ কয়েকবার নেতৃত্ব দিয়েছেন তাই সবার প্রথমের তার নামটাই অস্ট্রেলিয়া দলের নির্বাচক মন্ডলীর সামনে উঠে আসতে পারে বলে মনে করা যাচ্ছে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.