IPL 2022: রোহিত শর্মার পর এবার টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন এই খেলোয়াড়! আইপিএলে পেছনে ফেলেছেন পন্থ-আইয়ারকে 1

তিন ফরম্যাটেই ভারতের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আইপিএলে (IPL) পারফরম্যান্সের ভিত্তিতে রোহিতকে টিম ইন্ডিয়ার (India) কমান্ডের দায়িত্ব দেওয়া হয়েছিল, কিন্তু আইপিএল ২০২২ (IPL 2022)-এ রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিততে পারে। রোহিত শর্মার বয়স এখন ৩৫ বছর। এমন পরিস্থিতিতে তাঁর পরে কে হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক তা নিয়ে চলছে আলোচনা। আইপিএলের আগে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের জন্য তিনজন বড় দাবিদার ছিলেন।

পেছনে ফেলেছেন পন্থ-আইয়ার

IPL 2022: রোহিত শর্মার পর এবার টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন এই খেলোয়াড়! আইপিএলে পেছনে ফেলেছেন পন্থ-আইয়ারকে 2

আইপিএল ২০২২-এ, ঋষভ পন্থের (Rishabh Pant) নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ৯ ম্যাচের মধ্যে ৪টি জিতেছে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খুব শিশুসুলভ কাজ করেছিলেন পন্থ। ২০তম ওভারে আম্পায়ার নো বল না দিলে ঋষভ পন্থ তার খেলোয়াড়দের ফিরে ডাকতে শুরু করেন। যেকোনো দলের অধিনায়কত্ব করার সময় এই আচরণ খুবই খারাপ ছিল, যা পরবর্তীতে অনেক অভিজ্ঞ খেলোয়াড়দের দ্বারা সমালোচিত হয়েছিল। একইসঙ্গে ব্যাট হাতেও ফ্লপ হন পন্থ। ৯ ম্যাচে তিনি মাত্র ২৩৪ রান করতে পারেন।

সাফল্য পেতে পারেনি কেকেআর

IPL 2022: রোহিত শর্মার পর এবার টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন এই খেলোয়াড়! আইপিএলে পেছনে ফেলেছেন পন্থ-আইয়ারকে 3

রোহিত শর্মার পরে টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়ার সবচেয়ে বড় প্রতিযোগী ছিলেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer), কিন্তু আইপিএল ২০২২-এ পুরো ঘটনা বদলে গেল। আইপিএল ২০২২-এ, আইয়ারের নেতৃত্বে, কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ১০টি ম্যাচের মধ্যে মাত্র ৪টি জিতেছে। তিনি তার দলে প্রচুর পরিবর্তন আনছেন, তারপরও সাফল্য পাচ্ছেন না দলটি। শ্রেয়াস আইয়ার টুর্নামেন্টের ১০ ম্যাচে মাত্র ৩২৪ রান করেছেন।

সামনে আবির্ভূত এই খেলোয়াড়

IPL 2022: রোহিত শর্মার পর এবার টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন এই খেলোয়াড়! আইপিএলে পেছনে ফেলেছেন পন্থ-আইয়ারকে 4

লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) ২০১৮ সাল থেকে প্রায় প্রতিটি মরসুমে প্রায় ৬০০ রান করেছেন। এর থেকে একটা বিষয় পরিষ্কার যে অধিনায়কত্ব তার পারফরম্যান্সে প্রভাব ফেলে না। তিনি চাপ ছাড়াই সিদ্ধান্ত নেন। আইপিএল ২০২২-এ, কেএল রাহুলের নেতৃত্বে, লখনউ দল ১০টি ম্যাচের মধ্যে ৭টি জিতেছে। একই সঙ্গে কেএল রাহুলও ব্যাট হাতে দারুণ খেলছেন। ১০ ম্যাচে দুটি সেঞ্চুরির সাহায্যে ৪৫১ রান করেছেন তিনি। রাহুল, যিনি ৫৬ গড়ে রান করছেন, তার স্ট্রাইক রেট ১৪৫। এটা বলাই যথেষ্ট যে রোহিত শর্মার পর অধিনায়ক হওয়ার সবচেয়ে বড় প্রতিযোগী তিনি।

Read More: IPL 2022: রোহিত শর্মাকে বাদ দিয়ে এই মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড়কে নিজের ফেবারিট বললেন অর্জুন তেন্ডুলকার !!

Leave a comment

Your email address will not be published.