MS Dhoni

শনিবার সন্ধ্যায় বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ আইপিএল (IPL) থেকে একটি বড় খবর শোনা গেল। সিএসকে (CSK)-র নতুন অধিনায়ক হওয়া রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) মরসুমের মাঝপথে হঠাৎ করেই দলের অধিনায়কত্ব ছেড়ে দেন। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আবার জাদেজার জায়গায় এসেছেন। জাদেজার নেতৃত্বে, সিএসকে দল এই মরসুমে খুব খারাপ পারফরম্যান্স করেছিল, তারপরে তারা এই বড় সিদ্ধান্ত নিয়েছে। সিএসকে ছাড়াও আরও একটি দল রয়েছে যার অধিনায়ক দলকে ডুবিয়ে দিচ্ছেন।

এই খেলোয়াড়ও কি অধিনায়কত্ব ছাড়বেন?

IPL 2022: রবীন্দ্র জাদেজার পর এবার অধিনায়কত্ব ছাড়বেন এই খেলোয়াড়ও? নিজের দলকে ডুবিয়ে ছেড়েছেন 1

জাদেজার নেতৃত্বাধীন সিএসকে দলে যেমন ঘটেছে, মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) নেতৃত্বে পাঞ্জাব কিংসের(Punjab Kings) ক্ষেত্রেও তেমনই কিছু ঘটেছে। এই মরসুমে প্রথমবারের মতো আইপিএলে অধিনায়কত্বও করছেন মায়াঙ্ক। কিন্তু এই খেলোয়াড় তারকা খেলোয়াড়ে সজ্জিত পাঞ্জাব দলকে চালাতে না পারায় আবারও প্লে-অফের দৌড় থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়েছে পাঞ্জাব। পাঞ্জাবের দল ৯ ম্যাচে মাত্র ৪টি ম্যাচ জিতেছে এবং তারা বর্তমানে লিগ টেবিলের ৭তম অবস্থানে রয়েছে। পাঞ্জাব দলের মতো তাদের অধিনায়ক নিজেও সম্পূর্ণ ফ্লপ। মায়াঙ্ক আগরওয়ালের ব্যাটিংয়ে অধিনায়কত্বের চাপ স্পষ্ট দেখা যাচ্ছে। ৮ ম্যাচে মাত্র ১৬১ রান করতে পেরেছেন এই খেলোয়াড়। পাঞ্জাবের দলে ইতিমধ্যেই শিখর ধাওয়ানের মতো অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে, যাদের অতীতেও অধিনায়কত্বের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। এমন পরিস্থিতিতে মায়াঙ্ক অধিনায়কত্ব ছেড়ে দিলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

বড় সিদ্ধান্ত নিয়েছেন জাদেজা

IPL 2022: রবীন্দ্র জাদেজার পর এবার অধিনায়কত্ব ছাড়বেন এই খেলোয়াড়ও? নিজের দলকে ডুবিয়ে ছেড়েছেন 2

রবীন্দ্র জাদেজা আইপিএল ২০২২-এর মাঝামাঝি সিএসকে-এর অধিনায়কত্ব ছেড়ে দেন। আবারও এই দলের অধিনায়ক হয়েছেন মহেন্দ্র সিং ধোনি (এমএস ধোনি)। জাদেজার নেতৃত্বে মাত্র দুটি ম্যাচ জিততে পারে সিএসকে। এই বছরের লিগের আগেই সিএসকে-র অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন ধোনি। তার জায়গায় জাদেজাকে অধিনায়ক করা হলেও জাদেজার অধিনায়কত্বে দল কোনো অলৌকিকতা দেখাতে পারেনি।

Leave a comment

Your email address will not be published.