TOP 4: চারজন ভারতীয় ক্রিকেটার যারা আইপিএল কাঁপিয়ে বেড়াচ্ছেন, কিন্তু টি-২০ বিশ্বকাপে সুযোগ পায়নি 1
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

আধুনিক যুগের ক্রিকেটে টি-২০ ক্রিকেট হলো এমন একটি ফরমেট যা প্রতিনিয়ত ক্রিকেট বিশ্বকে অবাক করে চলেছে। বর্তমানে t20 ক্রিকেটের যুগে আইপিএল হলো এমন একটি প্রতিযোগিতা যা সমগ্র ক্রিকেট বিশ্বে একমাত্র জনপ্রিয় t20 ক্রিকেট লীগ হিসাবে পরিচিত হয়েছে। আইপিএল এর এই মঞ্চ থেকেই বর্তমান ক্রিকেট বিশ্বের বহু তরুণ উঠতি ক্রিকেটারদের উত্থান হয়েছে বলেই মনে করা হয়ে থাকে। আইপিএল এর জনপ্রিয়তা ক্রমশ বৃদ্ধি পাবার কারণে আজ বিশ্বের প্রতিটি কোনা থেকে অনেক নাম না জানা ক্রিকেটাররা এই প্রতিযোগিতা খেলার জন্য অপেক্ষা করে থাকে। তাই তো আইপিএল কে ” Incredible Premier League” নামেও আখ্যা দেওয়া হয়ে থাকে। আইপিএল এর এই রোমাঞ্চকর মঞ্চ থেকে ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি বহু বিদেশী ক্রিকেটাররাও নিজেদের দেশের জার্সি গায়ে চাপিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে অভিষেক করেছেন।

Read More: IPL 2021: পাঁচজন ক্রিকেটার, যারা আইপিএলে ৩০০০ রান পূর্ণ করেছ

বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি t20 ক্রিকেটের এই জনপ্রিয়তা দেখার ফলে ২০০৭সাল থেকে t20 ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করে চলেছে। প্রতিবছরের মতো এই বছরেও t20 বিশ্বকাপ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল এবং এই বছরের প্রতিযোগিতা আয়োজিত হবার কথা ছিল ভারতের মাটিতে। কিন্তু ভারতে ক্রমশ বাড়তে চলা করোনা সংক্রমণের জন্য আইসিসি এই প্রতিযোগিতা সংযুক্ত আরব আমিরশাহিতে করার সিদ্ধান্ত নিয়েছে। বিশ্বের প্রতিটি দেশকে ক্রিকেট খেলার ব্যাপারে আগ্রহ বাড়ানোর জন্য এই বছর ওমান, পাপুয়া নিউ গিনির মতো বেশ কয়েকটি দলকে বিশ্বকাপের আওতায় আনা হয়েছে। এই t20 বিশ্বকাপের জন্য প্রতিটি দল তাদের ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে ফেলেছে। আমরা এখানে এমন ৪জন ভারতীয় ক্রিকেটারদের আলোচনা করবো যারা এই বছর t20 বিশ্বকাপের জন্য ভারতীয় দোলে সুযোগ পাননি কিন্তু তারা চলতি আইপিএল এ বিধংসী পারফর্মেন্স করে চলেছেন।

শ্রেয়াস আইয়ার

TOP 4: চারজন ভারতীয় ক্রিকেটার যারা আইপিএল কাঁপিয়ে বেড়াচ্ছেন, কিন্তু টি-২০ বিশ্বকাপে সুযোগ পায়নি 2

বর্তমান ভারতীয় দলের নির্ভরযোগ্য মিডল অর্ডার হিসাবে বিশ্ব ক্রিকেটে পরিচিত শ্রেয়াস আইয়ার। ডান হাতি এই ব্যাটসম্যান সম্প্রতি চোটের জন্য ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন এবং সেই কারণেই তিনি আইপিএল এর প্রথম ভাগে দিল্লী ক্যাপিটালস এর হয়ে মাঠে নামতে পারেননি। আইপিএল এর দ্বিতীয় ভাগে তিনি সম্পূর্ণ চোট মুক্ত হয়ে মাঠে নেমেছেন এবং অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স দেখিয়ে চলছেন। যদিও তিনি ভারতীয় দলের হয়ে t20 বিশ্বকাপে সুযোগ পাননি।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *