৩ জন জনপ্রিয় অধিনায়ক যারা একদিবসীয় ফরম্যাটে কোনোদিন শতরান করতে পারেননি 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

একদিবসীয় ফরম্যাট ক্রিকেট ইতিহাসের এমন একটি ফরম্যাট যা টেস্ট ফরম্যাটের বহু পরে এলেও খুব অল্প সময়তেই জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে। এই ফরম্যাটে যেমন একজন ব্যাটসম্যান তার পাওয়ার হিটিং ক্ষমতা দেখিয়ে খুব তাড়াতাড়ি শতরান করতে সক্ষম ঠিক তেমনি একজন বলার অল্প কয়েক ওভার বল করে বেশ কিছু উইকেট নিতে সক্ষম। আগে একদিবসীয় ফরম্যাট রেডিওতে সম্প্রচার করা হতো কিন্তু পরবর্তীতে টেলিভিশনে সরাসরি সম্প্রচার এবং মাঠে গিয়ে সরাসরি ম্যাচ দেখার রোমাঞ্চকর মুহূর্ত একদিবসীয় ফরম্যাট কে ক্রমশ আকর্ষিত করে তুলেছে। বিশ্ব ক্রিকেটে আমরা এমন বহু ক্রিকেটারদের দেখেছি যারা নিজেদের ক্রিকেট কেরিয়ারে একসময় একদিবসীয় ফরম্যাটে রাজত্ব করেছেন।

অধিনায়ক হিসাবে প্রতিটা ক্রিকেটার চায় তারা নিজেদের দেশের হয়ে শতরান করে নিজেদের দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেবে। ক্রিকেট ইতিহাসে আমরা এমন ক্রিকেটদের দেখেছি এবং এখনো দেখছি যারা একজন অধিনায়ক হিসাবে অনবদ্য শতরান করে বিশ্ব ক্রিকেটে সারা ফেলে চলেছেন। কিন্তু আমরা এখানে আমরা এমন ৩জন অধিনায়ককে নিয়ে আলোচনা করবো যারা বিশ্ব ক্রিকেটে জনপ্রিয় হওয়া সত্ত্বেও একদিবসীয় ফরম্যাটে নিজের দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে কোনোদিন শতরান করতে পারেননি।

হিথ স্ট্রিক:

৩ জন জনপ্রিয় অধিনায়ক যারা একদিবসীয় ফরম্যাটে কোনোদিন শতরান করতে পারেননি 2

প্রাক্তন জিম্বাবোয়েন ক্রিকেটার হিথ স্ট্রিক তার অলরাউন্ড পারফর্মেন্সের জন্য বিশ্ব বিখ্যাত ছিলেন এছাড়াও তিনি একজন পাওয়ার হিটার ব্যাটসম্যান হিসাবে পরিচিত ছিলেন। ডানহাতি এই অলরাউন্ডার নিজের দেশের হয়ে দীর্ঘ্য ৪বছর অধিনায়কত্ব করেছিলেন। হিথ স্ট্রিক বল হাতে যতটা সফল হয়েছিলেন ঠিক সেই ভাবে ব্যাট হাতে কোনোদিন সফলতার নজির করতে পারেননি। স্ট্রিক একদিবসীয় ফরম্যাটে তার অধিনায়কত্ব কেরিয়ারে সর্বোচ্চ্য ৭৯রানের নট আউট ইনিংস খেলেছিলেন এবং তার একদিবসীয় কেরিয়ারে তিনি মোট ১৩টি অর্ধ শতরানের ইনিংস খেলেছিলেন। তিনি অধিনায়কত্ব ছেড়ে দেবার পরেও শতরানের ইনিংস করতে ব্যর্থ হয়েছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.