IPL 2022: ৩জন বিদেশী খেলোয়াড়, যারা রাজস্থান রয়্যালসের হয়ে এক আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান করেছেন 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

রাজস্থান রয়্যালস আইপিএলের সেই আটটি দলের মধ্যে একটি যারা আইপিএলের প্রথম মরশুম থেকে এই লীগে অংশগ্রহণ করছে। আইপিএলের প্রথম মরশুমে অস্ট্রেলিয়ার তারকা লেগ স্পিনার শেন ওয়ার্ন নিজের অধিনায়কত্বে এই দলকে প্রথম আইপিএল খেতাব জিতিয়েছিল। তারপর থেকে রাজস্থানের দল এখনও পর্যন্ত নিজেদের দ্বিতীয় খেতাবের সন্ধান করে চলেছে।

রাজস্থান রয়্যালসের হয়ে ক্রিকেট জগতের বেশকিছু দিগগজ এই জাঁকজমকপূর্ণ লীগে অংশ নিয়েছেন। এর মধ্যে শেন ওয়াটসন, গ্রীম স্মিথ, রাহুল দ্রাবিড়ের মতো খেলোয়াড়দের নাম শামিল রয়েছে। আইপিএলের প্রথম মরশুমে এই দলকে বাকি সমস্ত দলগুলির তুলনায় যথেষ্ট কমজুরি মনে করা হয়েছিল, কিন্তু এর বিপরীত রাজস্থান প্রথম মরশুমে ট্রফি জিতে সকলকে ভুল প্রমানিত করেছিল। রাজস্থানের রয়ে সবচেয়ে বেশি রান করা বিদেশী খেলোয়াড় ছিলেন শেন ওয়াটসন, যিনি ২০০৮ থেকে ২০১৫ পর্যন্ত এই দলের অংশ থেকছেন। এর মধ্যে তিনি ৭৮টি ম্যাচে ৩৬.৪৯ গড়ে ২৩৭২ রান করেছেন। এই প্রতিবেদনে আমরা সেই ৩জন বিদেশী খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা রাজস্থান রয়্যালসের হয়ে একটি আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান করেছেন।

গ্রীম স্মিথ -৪৪১ রান (২০০৮)

ग्रीम स्मिथ (image - IPL)

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রীম স্মিথ ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত এই টি-২০ টুর্নামেন্টের সঙ্গে যুক্ত ছিলেন। আইপিএলের প্রথম তিনটি মরশুমে স্মিথ রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন। আইপিএল ২০০৮ এ গ্রীম স্মিথ দুর্দান্ত ফর্মে ছিলেন আর তিনি ১১টি ম্যাচে ৮টি ছক্কা আর ৫৪টি চারের সাহায্যে ৪৪১ রান করেছিলেন। এর মধ্যে তার গড় ছিল ৪৯ এবং স্ট্রাইকরেট ছিল ১২১.৮২। আইপিএলে রপ্রথম মরশুমে এই ব্যাটসম্যান তিনটি হাফসেঞ্চুরিও করেছিলেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.