TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা KL রাহুলের পরিবর্তে ভারতীয় দলের সহ অধিনায়ক হবার দাবি রাখেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেট ইতিহাসে প্রতিটা দলে অধিনায়ক এবং সহ অধিনায়ক থাকে। অধিনায়ক যেমন মাঠে থেকে দল পরিচালনা করে ঠিক তেমনি সহ অধিনায়ক মাঠে অধিনায়কের অনুপস্থিথিতে দল পরিচালনার দায়িত্ব সামলে থাকেন। একজন সহ অধিনায়কের কাছে ততটাই ক্ষমতা দেওয়া থাকে যাতে করে অধিনায়কের অবর্তমানে যেকোনো ম্যাচের বড় সিদ্ধান্ত তিনি নিতে পারেন। ক্রিকেট ইতিহাসে আমরা ঘটনা বহুবার দেখেছি যেখানে একজন সহ অধিনায়ক অসাধারণ দল পরিচলনা করে বিপক্ষ দলকে অনায়াসে হারিয়ে ম্যাচ জিতেছে। তাই একটি ক্রিকেট দলে অধিনায়কের পাশাপাশি সহ অধিনায়কের ভূমিকা অপরিসীম সে কথা নিঃসন্দেহে বলাই চলে।TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা KL রাহুলের পরিবর্তে ভারতীয় দলের সহ অধিনায়ক হবার দাবি রাখেন !! 2

ভারতীয় দলে বর্তমানে সীমিত ওভারের ফরম্যাটে সহ অধিনায়ক হলেন তারকা ব্যাটসম্যান কে এল রাহুল। ডানহাতি এই জনপ্রিয় ব্যাটসম্যান এই বছর আইপিএল খেলার পরেই চোটের কবলে পড়েছিলেন এবং তার কারণে তিনি দীর্ঘ্য সময় ধরে দলের বাইরে চলে গেছিলেন। এর পর এই বছরেই জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে তিনি পুনরায় জাতীয় দলে ফিরে আসেন এবং এই সিরিজে তিনি অধিনায়কত্ব করেছিলেন বলে আমরা জানি। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দল সিরিজ জিতলেও অধিনায়ক কে এল রাহুলের ব্যাট থেকে কোনো বড় রান আমরা দেখতে পাইনি। এর পরে ভারতীয় টীম ম্যানেজমেন্ট তাকে এশিয়া কাপের মঞ্চে সহ অধিনায়ক বানিয়ে ওপেনার ব্যাটসম্যান হিসাবে সুযোগ দিয়েছিলো কিন্তু তিনি সেই মঞ্চেও নিজেকে প্রমান করতে ব্যর্থ হয়েছেন। এই বছরের শেষে শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ এবং এই বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় নির্বাচক মন্ডলী যে দল ঘোষণা করেছেন তাতে পুনরায় কে এল রাহুলকে সুযোগ দেওয়া হয়েছে এবং তাকে সহ অধিনায়কের পদটাও দেওয়া হয়েছে বলে জানা গেছে। কিন্তু এটাই মনে করা যাচ্ছেতাই পরিবর্তে অন্যকোনো খেলোয়াড়কে সহ অধিনায়ক করা যেতেই পারতো যিনি অধিনায়ক রোহিত শর্মার সাথে কাঁধ মিলিয়ে দল পরিচালনার দায়িত্ব ভাগ করে নিতে পারতো। আমরা এখানে এমনি ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা কে এল রাহুলের পরিবর্তে ভারতীয় দলের সহ অধিনায়ক হবার দাবি রাখেন। তালিকায় রয়েছেন একজন আইপিএল বিজয়ী অধিনায়ক।

হার্দিক পান্ডিয়া

Hardik Pandya

এই তালিকায় প্রথম নামটি হলো এই বছরের আইপিএল জয়ী অধিনায়ক হার্দিক পান্ডিয়ার। ডানহাতি এই অলরাউন্ডার চোট সারিয়ে এই বছর আইপিএল এর মঞ্চে অসাধারণ পারফর্মেন্স করে দলকে যেমন চ্যাম্পিয়ন করেছে ঠিক তেমনি নিজেও ব্যাটিং এবং বোলিং দুটি বিভাগেই সমান পারদর্শিতা দেখিয়ে সমগ্র ক্রিকেট বিশ্বের মন জয় করে নিয়েছেন। এই বছর এশিয়া কাপের মঞ্চেও তিনি অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছেন। তাই এটাই মনে করা যাচ্ছে কে এল রাহুলের পরিবর্তে তাকে বিশ্বকাপের মঞ্চে সহ অধিনায়ক করলে ভারতীয় দলের অনেক সুবিধা হতো।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.