হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের কারণ হিসেবে ক্ষুব্ধ দিল্লি অধিনায়ক দোষ দিলেন এই প্লেয়ারকে

নিজেদের ডু অর ডাই ম্যাচ জিততে পুরো প্রচেষ্টাই করেছিল দিল্লি। গতকাল হায়দ্রাবাদের ঘরের মাঠে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। এই উত্তেজক ম্যাচে হায়দ্রাবাদ দিল্লিকে ৭ উইকেটে হারিয়ে দেয়। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। এই ম্যাচে দিল্লির হয়ে ওপেন করতে নেমেছিলেন নতুন ওপেনিং জুটি পৃথ্বী শ এবং গ্লেন ম্যাক্সওয়েল। গ্লেন ম্যাক্সওয়েল দূর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে গেলেও এরপরে পৃথ্বী শ এবং শ্রেয়স আইয়ার মিলে হায়দ্রাবাদের জোরে বোলারদের দারুণভাবে আক্রমণ করতে থাকেন। বিশেষ করে পৃথ্বীর দুরন্ত ব্যাটিং দেখে বিশেষজ্ঞরাও অবাক হয়ে যাচ্ছিলেন যে তার বয়েস মাত্র ১৮। এই ম্যাচে ৩৬ বল খেলে ৬৫ রান করেন তিনি।
হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের কারণ হিসেবে ক্ষুব্ধ দিল্লি অধিনায়ক দোষ দিলেন এই প্লেয়ারকে 1
অন্যদিকে পৃথ্বীকে যোগ্য সঙ্গত করে শেয়স আইয়ারও ৪৪ রান করেন। কিন্তু পৃথ্বী আউট হওয়ার পরই হায়দ্রাবাদ বোলাররা দিল্লির রানের গতিকে আটকে দেয়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৬৩ রান করে দিল্লি ডেয়ারডেভিলস। জবাবে ব্যাট করতে নেমে হায়দ্রাবাদের শুরুটাও দারুণ হয়। হায়দ্রাবাদের হয়ে ওপেন করতে নামা শিখর ধবন এবং অ্যালেক্স হেলস দ্রুত রান তুলতে শুরু করেন। কিন্তু দিল্লির স্পিনার অমিত মিশ্রা এই দুজনকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দিল্লিকে ম্যাচে ফিরিয়ে আনেন। দিল্লির বোলাররা শেষ দিকে এই ম্যাচে দুর্দান্ত বল করেন এবং ম্যাচকে শেষ ওভার পর্যন্ত টেনে নিয়ে যান। কিন্তু শেষ পর্যন্ত হায়দ্রাবাদের তরফে ইউসুফ পাঠান ১২ বলে ২৭ রানের ইনিংস খেলে হায়দ্রাবাদকে জয় এনে দেন।
হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের কারণ হিসেবে ক্ষুব্ধ দিল্লি অধিনায়ক দোষ দিলেন এই প্লেয়ারকে 2
ম্যাচ হারার পর রীতিমতো ক্ষুব্ধ দিল্লি অধিনায়ক শ্রেয়স আইয়ার বলেন, “ আজকের হার ভীষণই নিরাশাজনক। আমরা ম্যাচে সবসময়ই আমাদের হাতে ছিল, কিন্তু মোমেন্টার পুরোপুরি বদলে যায়। এই ধরনের পিচে ম্যাচ জেতার জন্য আমাদের স্কোর যথেষ্ট ভাল ছিল। আমাদের শুরুটা ভাল ছিল, কিন্তু পরের দিকে আমরা তার ফায়দা তুলতে পারি নি। যদিও আরও ১০ রান বেশি থাকত তাহলে নিশ্চিতরূপে আরও ভাল হত। এটা সত্যিই হার্ড পিচ ছিল। আমি জানতাম এই পিচে বল টার্ণ করবে না আ এই জন্যই আমি আমাদের জোরে বোলারদের বাঁচিয়ে রাখতে চেয়েছিলাম, কিন্তু আবেশ খান আজ প্রভাবশালী হতে পারে নি। মাত্র একজন স্পিনারের সঙ্গে খেলার সিদ্ধান্ত ভাল ছিল। মিশ্রা ভাল বল করেছে এবং আমাদের জন্য দুটো গুরুত্বপূর্ণ উইকেটও নিয়েছে”।
হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের কারণ হিসেবে ক্ষুব্ধ দিল্লি অধিনায়ক দোষ দিলেন এই প্লেয়ারকে 3
আইয়ার আরও বলেন, “ অপোনেন্ট দল ভাল রান তাড়া করেছে। ওদের কাছে ভাল ব্যাটিং লাইনআপ রয়েছে, ওরা ভালভাবেই রান তাড়া করেছে আর এই জন্যই ওরা শীর্ষে রয়েছে। ক্যাচ নিলে তবেই ম্যাচ জেতা যায়, আর আমরা আমাদের ফিল্ডিং নিয়েও কড়া মেহনত করি। কিন্তু যখন প্রেসার হাই থাকে তখন ক্যাচ মিস হয়ে যায়, আর এটাই খেলার অঙ্গ। আমাদের এতে কিছুই করার নেই”।
হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের কারণ হিসেবে ক্ষুব্ধ দিল্লি অধিনায়ক দোষ দিলেন এই প্লেয়ারকে 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *