কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে

আজ অর্থাৎ ৯ মে প্লে অফের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখার জন্য কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে রোহিত শর্মার নেতৃত্বধীন মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে সবচেয়ে বেশি চাপে থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সই। কারণ চলতি মরশুমে এখনও পর্যন্ত ১০টি ম্যাচ খেলে মুম্বাই ৬টি হার এবং ৪টি জয় হাসিল করেছে সেই সোঙ্গে প্লে অফে যাওয়ার রাস্তাও তাদের জন্য কঠিন হয়ে পড়েছে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশে বেশ কিছু পরিবর্তন দেখা যেতে পারে। দেখা যাক কেমন হতে পারে কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের প্রথম একাদশ।

সূর্যকুমার যাদব
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 1
মুম্বাই ইন্ডিয়ান্সের এই তরুণ ব্যাটসম্যান চলতি মরশুমে দলের হয়ে বেশকিছু দারুণ ইনিংস খেলেছেন। এছাড়াও সূর্যকুমার যাদবের মধ্যে শুরুতেই বড়শট খেলে বিপক্ষ দলের বোলারদের উপর চাপ সৃষ্টি করার সক্ষমতা রয়েছে। ফলে এই ম্যাচে প্রথম একাদশে তার জায়গা পাকাই ধরে নেওয়া যায়।

এভিন লুইস
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 2
কেকেআরের বিরুদ্ধে আগের ম্যাচে এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান ৪৩ রানের ইনিংস খেলেছিলেন। এই ওপেনিং ব্যাটসম্যানের সক্ষমতাও রয়েছে বড় শট খেলার। ফলে মুম্বাইয়ের হয়ে ওপেনিংয়ে সূর্যকুমার যাদবের সঙ্গী হবেন তিনি।

ইশান কিষাণ
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 3
বাঁ হাতি এই তরুণ শুধু ব্যাট হাতেই নয় উইকেটের পিছনেও দলের হয়ে মুখ্য ভূমিকা পালন করে চলেছেন। ফলে কেকেআরের বিরুদ্ধে দলে থাকবেন তিনিও।

রোহিত শর্মা (অধিনায়ক)
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 4
মুম্বাইকে এই মরশুমে নেতৃত্ব দিচ্ছেন হিটম্যান রোহিত শর্মা। যদিও এই মরশুমে তার নেতৃত্বে মুম্বাই এখনও পর্যন্ত খুব ভাল কিছু প্রদর্শন করে দেখাতে পারে নি। ফলে তার কাঁধেই থাকবে দলের ব্যাটিংকে এগিয়ে নিয়ে যাওয়ার।

ক্রুণাল পান্ডিয়া
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 5
গত ম্যাচে ১৪ রানের ইনিংস খেলা ক্রুণাল পান্ডিয়া শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও দলকে নির্ভরতা দিয়ে চলেছেন। ফলে ব্যাটের পাশাপাশি বল হাতেও তাকে দেখা যাবে প্রথম একাদশে।

জেপি দুমিনি
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 6
চলতি মরশুমে মুম্বাইয়ের মিডল অর্ডার সেভাবে সফল হতে পারে নি। ফলে এই ম্যাচে মিডল অর্ডারকে শক্তিশালী করতে দলে আসবেন জেপি দুমিনি। কারণ এই ম্যাচ জেতার জন্য মরিয়া হয়ে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

হার্দিক পান্ডিয়া
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 7
এখনও পর্যন্ত এই মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক সেভাবে নিজের নামের অনুরূপ পারফর্মেন্স দেখাতে পারেন নি। যদিও গত ম্যাচেই ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছিলেন তিনি। তা সত্ত্বেও এই অলরাউন্ডারের উপর দলের প্রচুর আশা রয়েছে। ফলে কেকেআরের বিরুদ্ধে দলে থাকবেন তিনিও।

অ্যাডাম মিলনে
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 8
প্যাট কমিন্সের জায়গায় দলে আসবেন এই জোরে বোলার। মুম্বাইয়ের বোলিং বিভাগে দায়িত্ব নেওয়ার সক্ষমতা রয়েছে এই তারকা বোলারের পাশাপাশি উইকেট নেওয়ার ক্ষমতাও আছে তার। ফলে কেকেআরের বিরুদ্ধে দলে সুযোগ পাবেন তিনি।

ময়ঙ্ক মারকান্ডে
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 9
এই মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা আবিস্কার তরুণ লেগ স্পিনার ময়ঙ্ক মারকান্ডে। বোলিং বিভাগে ধারাবাহিকভাবে পারফর্মেন্স করে চলেছেন এই তরুণ। ফলে তার দলে থাকা নিশ্চিত।

জসপ্রীত বুমরাহ
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 10
নতুন বলে মুম্বাইয়ের জোরে বোলিং বিভাগের প্রধান বোলার বুমরাহ। শুরুর দিকে উইকেট নেওয়ার ক্ষমতাও রয়েছে তার। সেই সঙ্গে ডেথ ওভারে ইয়র্কার স্পেশালিস্টের উপর আলাদা করে ভরসা রয়েছে দলের।

মুস্তাফিজুর রহমান
কেকেআর বনাম মুম্বাই: কেকেআরের বিরুদ্ধে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ এই দুই বিদেশি ক্রিকেটার ফিরছেন দলে 11
বাংলাদেশী এই জোরে বোলার এখনও পর্যন্ত উইকেট নেওয়ার ব্যাপারে সফল না হলেও রান আটকানোর ক্ষেত্রে যথেষ্টই কৃপণতা দেখিয়েছেন। ডেথ ওভারে রান আটকানোর পাশাপাশি উইকেট নেওয়ার ক্ষমতাও রয়েছে তার। ফলে কেকেআরকে কম রানে আটকে রাখার জন্য তার উপরেই ভরসা রাখবেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *