আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে এই ১৫ জন নির্বাচিত হতে পারেন ভারতীয় দলে, জেনে নিন বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন কে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পরপরই ভারত তাদের একমাত্র টেস্ট খেলবে আফগানিস্থানের বিরুদ্ধে। এই টেস্টে বিরাট সহ ভারতীয় দলের বেশ কিছু নিয়মিত প্লেয়ারকে খেলতে দেখা যাবে না, কারণ সেই সময় এই ক্রিকেটাররা ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য কাউন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত থাকবেন। এই কারণেই এই ঐতিহাসিক টেস্টে বিরাটকে অধিনায়কত্ব করতেও দেখা যাবে না। প্রসঙ্গত এই মুহুর্তে ইশান্ত শর্মা এবং চেতেশ্বর পুজারাও ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত রয়েছেন। যেহেতু এই দুই প্লেয়ারকে আইপিএলের কোনও ফ্রেঞ্চাইজিই কিনতে রাজি হয় নি ফলে এই দুজনেই ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য কাউন্টি খেলাকেই শ্রেয় বলে মনে করেছেন। গত কালই ইংল্যান্ডের কাউন্টি দল সারে নিশ্চিত করেছে যে ভারত অধিনায়ক বিরাট কোহলি এই মরশুমে তাদের হয়ে খেলবেন যার মানে দাঁড়ায় তিনি আফগানিস্থানের বিরুদ্ধে অনুষ্ঠিত একমাত্র টেস্টে অংশ নেবেন না। ফলে তার জায়গায় ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন অজিঙ্ক রাহানে।

আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে এই ১৫ জন নির্বাচিত হতে পারেন ভারতীয় দলে, জেনে নিন বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন কে 1
Hyderabad : Indian skipper Virat Kohli with teammates walk off the field after defeating Bangladesh in the cricket test match in Hyderabad on Monday. PTI Photo (PTI2_13_2017_000158A)

কোন প্লেয়াররা দলে জায়গা পেতে পারেন

অন্যদিকে ভারতীয় দলের ১৫ জন সদস্যের কথা ধরা হলে এই সিরিজে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়ারদের জায়গায় বেশ কিছু নতুন মুখকে জায়গা দিতে পারেন নির্বাচকরা। ভারতের হয়ে বীরেন্দ্র সেহবাগের পর দ্বিতীয় প্লেয়ার হিসেবে ত্রিপল সেঞ্চুরি করা করুণ নায়ার মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেতে পারেন। অন্যদিকে চেতেশ্বর পুজারার পরিবর্ত হিসেবে দলে আসতে পারেন তরুণ ময়ঙ্ক আগরওয়াল।
আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে এই ১৫ জন নির্বাচিত হতে পারেন ভারতীয় দলে, জেনে নিন বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন কে 2
কারণ ময়ঙ্ক ২০১৭-১৮ ঘরোয়া মরশুমে সবচেয়ে বেশি রান করেছেন ফলে তার দলে জায়গা পাওয়া এক প্রকার নিশ্চিত হয়ে রয়েছে। বোলিং বিভাগে যেতেতু ইশান্ত শর্মা কাউন্টি খেলতে ব্যস্ত ফলে তার জায়গায় চলতি আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি সিদ্ধার্থ কৌল জায়গা পেতে পারেন। চলতি আইপিএলে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলে ৮ ম্যাচে ১১ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।
আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে এই ১৫ জন নির্বাচিত হতে পারেন ভারতীয় দলে, জেনে নিন বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন কে 3
১৫ জনের সম্ভাব্য ভারতীয় দল

অজিঙ্ক রাহানে (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), মুরলী বিজয়, শিখর ধবন, করুণ নায়ার, লোকেশ রাহুল, ময়ঙ্ক আগরওয়াল, ঋদ্ধিমান সাহা (উইকেটকীপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, সিদ্ধার্থ কৌল, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *